tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ৩০ এপ্রিল ২০২৩, ২১:০৯ পিএম

গণতন্ত্র-মানুষের অধিকার প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব : অধ্যাপক মুজিবুর রহমান


Faridpur_28_04_2023 - Copy

আমরা নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক উপায়ে দেশে গণতন্ত্র পুনরুদ্ধার ও মানুষের অধিকার প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব, ইনশাআল্লাহ। আমরা দেশের আপামর জনতাকে সাথে নিয়ে মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে চাই এবং জালেম সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার কায়েম করতে চাই। আমরা সরকারকে অতি দ্রুত তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দেয়ার দাবি জানাচ্ছি।


রোববার (৩০ এপ্রিল) ফরিদপুর জেলা জামায়াতের রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত আমীরে জামায়াত ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান ভার্চুয়ালি যুক্ত হয়ে উপরোক্ত কথা বলেন। জেলা আমীর মাওলানা বদরুদ্দীনের সভাপতিত্বে ফরিদপুরের স্থানীয় একটি মিলনায়তনে এ রুকন সম্মেলন অনুষ্ঠিত হয়।

অধ্যাপক মুজিবুর রহমান আরো বলেন, বর্তমান জালেম সরকার দেশের মানুষের ওপর অন্যায়ভাবে চরম জুলুম-নির্যাতন চালাচ্ছে। আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান ও কেন্দ্রীয় নেতাসহ সারাদেশে যে সব নেতাকর্মীকে অন্যায়ভাবে আটক করা হয়েছে, আমি তাদের মুক্তি দাবি করছি।

তিনি বলেন, আমরা সরকারকে ওপেন চ্যালেঞ্জ দিয়ে বলতে চাই, গণভোট দিয়ে দেখেন কুরআনের আইনের প্রতি আস্থা মানুসের আছে কিনা, আল্লাহর আইনের প্রতি মত আছে কিনা। আমাদের প্রিয় বাংলাদেশ অদূর ভবিষ্যতে কুরআনের আইন দিয়ে চলবে, ইনশাআল্লাহ। জনগণ নির্বিঘেœ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারলে, এদেশের নারী-পুরুষ এবং সব শ্রেণি-পেশার মানুষ কুরআনের পক্ষে রায় দিবে, ইনশাআল্লাহ।

রুকনদের উদ্দেশে তিনি বলেন, সমস্ত মতাদর্শের ওপর ইসলামকে বিজয়ী করার জন্য আল্লাহ তায়ালা রাসূল (সঃ)কে পাঠিয়েছিলেন। তাই মানুষের তৈরী সমস্ত মতবাদের ওপর দ্বীনকে বিজয়ী করার জন্য আমাদেরকে জান ও মাল দিয়ে সর্বাত্মক চেষ্টা চালাতে হবে। জীবনের সকল ক্ষেত্রে একমাত্র আল্লাহর হুকুম পালনে প্রাণপণ চেষ্টা করতে হবে। আমরা যে পরিমাণ কথা শুনব, বাস্তবায়ন করব তার চেয়ে বেশি। তবেই আন্দোলনে প্রাণ সঞ্চারিত হবে এবং গতি আসবে। মানুষের সাথে আরো সুন্দর ব্যবহার করতে হবে। আপনারা ইয়াতিম ও অসহায় লোকদের খুঁজে খুঁজে বের করে সহযোগিতা করুন। আল্লাহর সাহায্য পাবেন।

সহকারী সেক্রেটারী জেনারেল ও ফরিদপুর অঞ্চল পরিচালক জনাব এ,এইচ,এম হামিদুর রহমান আযাদ বলেন, পরিকল্পনা বাস্তবায়নে রুকনদের অগ্রণি ভ‚মিকা পালন করতে হবে। সুন্দরভাবে কর্ম সম্পাদন করতে সুন্দর পরিকল্পনা নিতে হবে। পরিকল্পনাবিহীন কোনো কাজই সুন্দর ও সফল হয়না। কাজ শুরু করার আগেই সুনির্দিষ্ট ও সুদীর্ঘ পরিকল্পনা নিতে হবে। দায়িত্ব হচ্ছে আমানত। দায়িত্ব সম্পর্কে আল্লাহর কাছে কাছে জবাবদিহি করতে হবে।

সভাপতির বক্তব্যে মুহাম্মদ বদরুদ্দীন বলেন, রুকন সম্মেলনে যা শিক্ষা পেলাম, সেটার আলোকে বছরের বাকিটা সময় কাজে লাগাতে হবে। আল্লাহ রাব্বুল আলামীন আমাদেরকে যথাযথ দায়িত্ব পালন করার তৌফিক দান করুন।

আরো বক্তব্য রাখেন অধ্যাপক আঃ তাওয়াব-কেন্দ্রীয় মাজলিসে শূরা সদস্য ও ফরিদপুর অঞ্চল টীম সদস্য, মাওলানা খলিলুর রহমান-ফরিদপুর অঞ্চল টীম সদস্য, এ্যাডভোকেট আজমল হোসাইন খান-ফরিদপুর অঞ্চল টীম সদস্য, মাওলানা আঃ সোবহান খান-কেন্দ্রীয় মাজলিসে শূরা সদস্য ও মাদারীপুর জেলা আমীর, মাওলানা রেজাউল করীম-কেন্দ্রীয় মাজলিসে শূরা সদস্য ও গোপালগঞ্জ জেলা আমীর। উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা নায়েবে আমীর জনাব ইমতিয়াজ উদ্দিন আহমেদ, জেলা সহকারী সেক্রেটারি জনাব আবু হারিচ মোল্লা ও এস এম আবুল বাশারসহ উপজেলা ও থানা আমীরগণ। (প্রেস বিজ্ঞপ্তি)

এন