tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
স্বাস্থ্য প্রকাশনার সময়: ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৫৩ এএম

বিশ্বজুড়ে করোনায় আরও ৬১১ জনের মৃত্যু


করোনা

বিশ্বজুড়ে করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৬১১ জনের প্রাণহানি ঘটেছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১ লাখ ১৩ হাজার ৪১৭ জন।


এ নিয়ে এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৮৪ লাখ ৪৯ হাজার ৩৪৮ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৯০ হাজার ৯৩ জনের। আর সুস্থ হয়েছেন ৬৫ কোটি ১০ লাখ ২৫ হাজার ১৮৯ জন।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। এ সময়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৬০৬ জন এবং মৃত্যু হয়েছে ১৪১ জনের।

এ ছাড়া, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯৯৯ জন এবং মারা গেছেন ১১০ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৮৯ জন এবং মারা গেছেন ২৮ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ১৬৯ জন এবং মারা গেছেন ৩৩ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৪৩৬ জন এবং মারা গেছেন ২৮ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৩৫৯ জন এবং মারা গেছেন ৩৮ জন। স্পেনে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮ জন এবং মারা গেছেন ৩০ জন।

একই সময়ে, অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৮৫ জন এবং মারা গেছেন ২৭ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৪৪০ জন এবং মারা গেছেন ৭৮ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯২৩ জন এবং মারা গেছেন ৮ জন। গ্রিসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৯৮ জন এবং মারা গেছেন ১৬ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮০০ জন এবং মারা গেছেন ১৩ জন। পেরুতে আক্রান্ত হয়েছেন ১৮৯ জন এবং মারা গেছেন ৬ জন। ফিলিপাইন আক্রান্ত হয়েছেন ১৩৪ জন এবং মারা গেছেন ৭ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এন