tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আইন আদালত প্রকাশনার সময়: ১৮ অক্টোবর ২০২৩, ১৩:৫২ পিএম

‘ব্যারিস্টার সুমনের সাহস থাকলে নাম বলুক’


image-244208-1697614498

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কোন প্রভাবশালীর তদন্ত বন্ধ করে রেখেছে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের কাছে তা জানতে চেয়েছেন সংস্থাটির আইনজীবী খুরশীদ আলম খান। তিনি বলেছেন, সাহস থাকলে নাম বলুক।


ব্যারিস্টার সুমনের এক বক্তব্যের প্রতিক্রিয়ায় বুধবার (১৮ অক্টোবর) গণমাধ্যমকে তিনি এ কথা বলেন।

খুরশীদ আলম খান বলেন, ব্যারিস্টার সুমনের কথা স্পেসিফিক না। কোন প্রভাবশালীর তদন্ত দুদক বন্ধ করে রেখেছে তার নাম তিনি বলতে পারেননি। সেই সাহস তার নেই। সাহস থাকলে নাম বলুক।

তিনি বলেন, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) যেমন ভুয়া কথা বলে। তেমনি ব্যারিস্টার সুমনও ভুয়া কথা বলেছেন। এ ধরনের ভুয়া কথা বলে দুদককে প্রশ্নবিদ্ধ করার কোনো অবকাশ নেই। ফলে তিনি দুদক নিয়ে যে ভিত্তিহীন কথা বলেছেন, সেটি আমরা আমলে নেইনি।

এর আগে, মঙ্গলবার (১৭ অক্টোবর) রাজধানীর বোরাক টাওয়ারের একটি মামলার শুনানি শেষে ব্যারিস্টার সুমন বলেছিলেন, দুদকে কোনো ক্ষমতাধর ব্যক্তির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ গেলে সেটির তদন্ত আর আগায় না।

তিনি বলেন, সম্প্রতি সালাম মুর্শিদীর বিরুদ্ধে করা মামলাটিতে অসংখ্যবার টাইম নিয়েও দুদক রিপোর্ট দিতে পারল না। দুদকের কাছে তো মানুষ বিচারের জন্য যায়। এখন ন্যায়বিচারের স্বার্থে দুদকে আর যাওয়া হবে না। দুদকে যাওয়া বেশিরভাগ মামলার ক্ষেত্রেই আমি দেখেছি, অভিযুক্ত একটু শক্তিশালী হলেই দুদক আর আগায় না। দুদকের কাছে ফাইল গেলেই তা বাক্সবন্দি হয়ে যায়।

এনএইচ