tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৪ সেপ্টেম্বর ২০২৪, ২১:১৭ পিএম

স্বেচ্ছাসেবক দলের নেতা দিদার হত্যা কান্ডে জামায়াতের নিন্দা


জামায়াত

বিএনপির কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদারসহ ২ জন নিহত হওয়ার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি জনাব এএইচএম হামিদুর রহমান আযাদ ।


শনিবার (১৪ সেপ্টেম্বর) এক বিবৃতিতে তিনি এ প্রাদন করেছেন।

তিনি বলেন, ১৩ সেপ্টেম্বর শুক্রবার বিএনপির স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী তার নিজ বাড়ি টুঙ্গিপাড়ায় যাওয়ার পথে হামলার শিকার হন। বিকাল ৪টার দিকে গোপালগঞ্জ শহরের ঘোনাপাড়ায় তার গাড়িবহর পৌঁছালে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালায় এবং বিএনপির কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদারকে বেধড়ক পিটিয়ে হত্যা করে। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনার পথে আরও একজন মারা যান।

এই হামলায় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী ও তার স্ত্রী গোপালগঞ্জ জেলা মহিলা দলের সভাপতি রওশন আরা রত্না, মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতা সবুজসহ আরও ৫০ জন আহত হন। এই ঘটনা অত্যন্ত পৈশাচিক ও কাপুরুষোচিত। আমি এই ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এই হামলার ছবি ধারণ করতে গেলে সময় টিভির চিত্র সাংবাদিক এইচএম মানিককে মারধর ও তার ক্যামেরা ভাঙচুর করা হয়। আমি এই ঘটনারও নিন্দা জ্ঞাপন করছি।

তিনি আরও বলেন, আমি নিহতদের আত্মার মাগফিরাত কামনা করছি। সেই সাথে নিহতদের পরিবার-পরিজন ও আহতদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।

বিশৃঙ্খলা সৃষ্টিকারী ও হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।”

প্রেসবিজ্ঞপ্তি//এমএইচ