tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৫ মে ২০২৪, ২০:২৪ পিএম

মেধা ও নৈতিকতার সমন্বয়ে জাতি গঠনে ভুমিকা পালন করতে হবে : ড. শফিকুল ইসলাম মাসুদ


Photo

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ও বাউফল উন্নয়ন ফোরামের চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষাবিদ ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, মেধা ও নৈতিকতার সমন্বয়ে জাতি গঠনে ভুমিকা পালন করতে হবে : ড. শফিকুল ইসলাম মাসুদ ।


শনিবার ২৫ মে বাউফল উন্নয়ন ফোরামের উদ্যোগে সকালে উপজেলার জাহাঙ্গীর টাওয়ার অডিটোরিয়ামে ২০২৪ সালে এস.এস.সি ও দাখিল পরীক্ষায় A+ প্রাপ্ত ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদানকালে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, এসএসসি ও দাখিল পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তির্ন হওয়ায় আমি বাউফলের মেধাবী শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। একইসাথে অভিনন্দন জানাচ্ছি তোমাদের অভিভাবক ও শিক্ষক মন্ডলীকে যাদের অক্লান্ত পরিশ্রম ও তত্বাবধানে তোমরা এই কৃতিত্বের সাক্ষর রাখতে সক্ষম হয়েছো। তারা দিনের পর দিন নিজেদের রক্তকে পানি করে, অতন্দ্র প্রহরীর ভুমিকা পালন করে তোমাদের এই ভালো ফলাফল করতে সহযোগিতা করেছেন। আজকের এই কৃতিত্বের দিনে মহান আল্লাহ রাব্বুল আলামিনের কথা ভুলে গেলে চলবে না। যিনি তোমাদেরকে সুন্দর অবয়ব ও মেধা দিয়েছেন। তাই এই কৃতিত্বের দিনে মহান আল্লাহ তায়া’লার কাছে কৃতজ্ঞতা ও শুকরিয়া আদায় করতে হবে।

তিনি বলেন, তোমরা যারা ভালো ফলাফল করেছ তোমাদের কাছে তোমার অভিভাবকদের পাশাপাশি দেশ ও জাতিরও অনেক প্রত্যাশা রয়েছে। তোমরা বড় হয়ে একদিন ডাক্তার, ইঞ্জিনিয়ার, লেখক, বুদ্ধিজীবী হয়ে দেশকে নেতৃত্ব দিবে। তোমার এই মেধার সাথে যদি নৈতিকতা যুক্ত না হয় তাহলে তুমি হয়তো ডাক্তার হবে কিন্তু মানবতার সেবার পরিবর্তে কসাইয়ে পরিনত হবে। তুমি হয়তো ইঞ্জিনিয়ার হবে কিন্তু দুর্নীতিতে নিমজ্জিত হয়ে রডের পরিবর্তে বাঁশ দিয়ে পুরো দেশ ও জাতিকে ক্ষতিগ্রস্ত করবে। এজন্য তোমাদের ভালো ছাত্র হওয়ার পাশাপাশি নৈতিকতা সম্পন্ন ভালো মানুষ হতে হবে। কুরআন ও সুন্নাহর আলোকে নিজেদের একজন পরিপূর্ণ মুসলিম হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন, আজকে বাউফল উন্নয়ন ফোরামের পক্ষ থেকে সংবর্ধনা ও ক্রেস্ট দিয়েই আমরা আমাদের দায়িত্ব শেষ করতে চাইনা। আমরা অভিভাবক ও শিক্ষক মন্ডলীকে আশ্বস্ত করতে চাই যে, বাউফলের এই মেধাবী শিক্ষার্থীদের দেশ পরিচালনার উপযুক্ত করে গড়ে তোলার জন্য, তাদের স্বপ্নকে বাস্তবায়নের জন্য আমরা তাদের উচ্চ শিক্ষার ক্ষেত্রেও সহযোগিতা অব্যাহত রাখবো ইনশাআল্লাহ। আমাদের স্লোগান হচ্ছে প্রত্যাশিত বাউফল কাংখিত নেতৃত্ব। তাই আমরা সোনার বাংলাদেশ গড়তে সোনার মানুষ তৈরি করতে চাই। আদর্শ ও চরিত্রবান নেতৃত্বের মাধ্যমে বাউফলের মানুষের ভাগ্যের পরিবর্তন করতে চাই। আমাদের সমন্বিত উদ্যোগ ও প্রচেষ্টায় বাউফল উপজেলা দেশের মধ্যে আলোকোজ্জ্বল ও সমৃদ্ধ জনপদে পরিনত হবে ইনশাআল্লাহ।

সংবর্ধনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বাউফল উন্নয়ন ফোরামের চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষাবিদ ড. শফিকুল ইসলাম মাসুদ। বিশিষ্ট শিক্ষাবিদ মাওলানা রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট মুজাহিদুল ইসলাম, অধ্যাপক খালিদুর রহমান, ছাত্রনেতা মাহদী হাসান নাহিদ, কে এম তামিম। অনুষ্ঠানে অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য প্রদান করেন মেহেন্দিপুর সঃ প্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসাইন খান। A+ প্রাপ্তদের মধ্য থেকে অনুভূতি ব্যক্ত করে বক্তব্য দেন, কালাইয়া হায়াতুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী প্রিয়ন্তী দাস, আব্দুস সালাম মৃধা মাধ্যমিক বিদ্যালয়ের আবু রায়হান। এছাড়া আরও উপস্থিত ছিলেন তালতলি দাখিল মাদরাসার সুপার মাওলানা আলতাফ হোসাইন, সিদ্দিকুর রহমান, হাফেজ আরিফুল ইসলাম, যুহাইফা আব্দুল্লাহ, মোহাম্মদ লিমন, শিল্পী মশিউর রহমান জিহাদ প্রমুখ। সংবর্ধনা অনুষ্ঠানে দুই শতাধিক কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট, বই এবং সার্টিফিকেট প্রদান করা হয়।

প্রেসবিজ্ঞপ্তি//এমএইচ