tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
বিনোদন প্রকাশনার সময়: ২৮ জানুয়ারী ২০২৩, ১৩:১৮ পিএম

হিন্দি সিনেমা আনলে দেশের চলচ্চিত্র শিল্প মুখ থুবড়ে পড়বে : জায়েদ খান


000

হিন্দি সিনেমা আনলে দেশের চলচ্চিত্র শিল্প মুখ থুবড়ে পড়বে বলে জানিয়েছেন, চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক বিতর্কিত চিত্রনায়ক জায়েদ খান।


বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বাংলাদেশের প্রেক্ষাগৃহে হিন্দি সিনেমা দেখানোর বিরোধিতা করে জায়েদ খান বলেন, আমাদের সিনেমা কেবল হাঁটি হাঁটি পা পা করে এগোচ্ছে।

পরাণ, হাওয়ার মতো সিনেমাগুলো নতুন প্রজন্মের দর্শকদের হলে টানছে। এ অবস্থায় হিন্দি ছবি মুক্তি দিলে দেশের চলচ্চিত্র ধ্বংস হয়ে যাবে।

তিনি নেপালের উদাহরণ দিয়ে বলেন, নেপাল পরীক্ষামূলকভাবে হিন্দি ছবি মুক্তি দিয়েছিল। তারপর তাদের সিনেমা দর্শক হারিয়েছিল। পরে বাধ্য হয়ে হিন্দি ছবি বন্ধ করতে হয়েছে। আমাদের অবস্থাও হবে নেপালের মতো। চলচ্চিত্র শিল্প ধ্বংস হয়ে যাবে। হাজার হাজার শিল্পী বেকার হয়ে যাবে।

জায়েদ খান আরও বলেন, ওদের বড় ইন্ডাস্ট্রি। একশ কোটি টাকার বাজেটে সিনেমা বানায়। আমাদের সিনেমার বাজেট থাকে এক কোটি টাকা। এক কোটি টাকা বাজেটের সিনেমা কখনোই একশ কোটির সাথে পাল্লা দিয়ে টিকতে পারবে না। বাংলা ছবি তখন কেউ দেখবে না।

এই অভিনেতা আরও বলেন, ডিশের সহজলভ্যতার কারণে টেলিভিশনের বাজার পুরোপুরি ভারতীয় সিরিয়ালের দখলে চলে গেছে। হিন্দি ছবি দেশে আনলে হলের বাজারও ওদের দখলে চলে যাবে।

আমাদের শিল্পীরা কাজ পাবে না। না খেয়ে মরবে। সে অবস্থা আমি কোনোভাবেই দেখতে চাই না। ফলে শুরু থেকে যেমন হিন্দি ছবি আনার বিরুদ্ধে ছিলাম, এখনও বিরুদ্ধেই আছি। আমি কোনোভাবেই হিন্দি ছবি আনার পক্ষে না।

অপরদিকে, দেশের সিনেমার সার্বিক পরিস্থিতি উন্নত এবং প্রেক্ষাগৃহ টিকিয়ে রাখতে দেশে ভারতীয় সিনেমা আমদানিতে সম্মত হয়েছে চলচ্চিত্র-সংশ্লিষ্ট ১৯ সংগঠনের সমন্বয়ে গঠিত চলচ্চিত্র সম্মিলিত পরিষদ।

এন