tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১১ জানুয়ারী ২০২৪, ১২:৩৫ পিএম

চূড়ান্ত বিজয় না আসা পর্যন্ত জনগণ রাজপথেই থাকবে: জামায়াত


্ডিপটবচবচবপচবটপ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে ঢাকা মহানগরী উত্তরের বিভিন্ন স্পটে গণসংযোগ ও লিফলেট বিতরণকালে জামায়াত নেতারা বলেছেন, ভাঁওতাবাজীর নির্বাচন দেশীয় ও আন্তর্জাতিক কোন মহলের কাছেই গ্রহণযোগ্য হয়নি। তাই অবিলম্বে এই নির্বাচনী ফলাফল বাতিল করতে হবে। সরকারকে অবিলম্বে পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের অধীনে নতুন নির্বাচনের তারিখ ঘোষণার আহবান জানান। অন্যথায় জনগণ রাজপথে আছে এবং চূড়ান্ত বিজয় না হওয়া পর্যন্ত রাজপথেই থাকবে।


বৃহস্পতিবার (১১ জানুয়ারি ) রাজধানীর বিভিন্ন এলকায় গণসংযোগ ও লিফলেট বিতরণকালে তারা এসব কথা বলেন।

জামায়াতের নেতারা বলেন, ৭ জানুয়ারির নির্বাচনের নামে তামাশা ও জনগণের সাথে পরিহাস করা হয়েছে। তাই জনগণ এই নির্বাচন স্বতঃস্ফূর্তভাবে প্রত্যাখান করে ভোট দান থেকে বিরত থেকেছেন। প্রহসন ও ডামি নির্বাচন বাতিল করে অবিলম্বে কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচনের নতুন তারিখ ঘোষণার দাবিতে ব্যাপক গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন। কর্মসূচিতে বিভিন্ন থানার স্থানীয় নেতৃবৃন্দ সহ বিপুল সংখ্যক সাধারণ মানুষ অংশ গ্রহণ করেন। এ সময় বক্তারা তামাশার নির্বাচন বাতিল ও কেয়ারটেকার সরকারের অধীনে নতুন নির্বাচনের তারিখ ঘোষণার দাবি জানান।

তারা বলেন, সরকার দেশকে পরিকল্পিতভাবে মাফিয়া রাষ্টে্র পরিণত করেছে। আওয়ামী বাকশালীদের অগণতান্ত্রিক ও স্বৈরাচারি মনোভাবের কারণেই দেশ এক মহাসঙ্কটে পড়েছে। তাদের অবৈধ ক্ষমতালিপ্সা চরিতার্থ করার জন্য জাতীয় ঐক্যমতের ভিত্তিতে প্রতিষ্ঠিত কেয়াটেকার সরকার পদ্ধতি বাতিল করে দেশকে এই নৈরাজ্যকর পরিস্থিতির মুখে ঠেলে দেওয়া হয়েছে। তাই সঙ্কট থেকে দেশ ও জাতিকে বাঁচাতে এই মাফিয়া সরকারকে ক্ষমতা থেকে বিদায় করার কোন বিকল্প নেই। তারা বিনাভোটের সরকারের পতনের লক্ষ্যে আগামী দিনের রাজপথে আন্দোলন আরো তীব্র করার আহবান জানান।

দারুসসালাম থানার গণসংযোগ ও লিফলেট বিতরণ: দারুসসালাম থানার উদ্যোগে প্রহসনের নির্বাচন বাতিল এবং নতুন নির্বাচনের দাবিতে গণসংযোগ ও লিফলেট বিতরণ অনুষ্ঠিত হয়েছে। এতে নেতৃত্ব দেন থানা আমির আবু আলকামা, থানা অফিস সম্পাদক আবু জাবের। উপস্থিত ছিলেন স্থানীয় নেতৃবৃন্দ।

মিরপুর দক্ষিণে গণসংযোগ ও লিফলেট বিতরণ: মিরপুর দক্ষিণ থানার ওয়ার্ড সভাপতি এডভোকেট বাবর আলীর নেতৃত্বে প্রহসনের নির্বাচন বাতিল করে অবিলম্বে কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচনের নতুন তারিখ ঘোষণার দাবিতে মিরপুর এলাকায় লিফলেট বিতরণ করা হয়। কর্মসূচিতে উপস্থিত ছিলেন স্থানীয় নেতৃবৃন্দ।

ক্যান্টনমেন্ট মাটিকাটায় লিফলেট বিতরণ: ক্যান্টনমেন্ট থানার উদ্যোগে মাটিকাটায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়েছে। থানা আমীর এবি সাকিরের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি এম এন রাসেল, মাটিকাটা পূর্ব ওয়ার্ড সভাপতি আবুল কাশেম, ছাত্রনেতা এম এম রহমান ও সোহরাব খান প্রমূখ।

মোহাম্মদপুর টাউনহল মার্কেটে লিফলেট বিতরণ: মোহাম্মাদপুর মধ্য থানার উদ্যেগে লিফলেট বিতরণ করা হয়েছে।

মোহাম্মদপুর টাউনহল মার্কেটসহ বিভিন্ন মার্কেটে কর্মসূচিতে নেতৃত্ব দেন থানা কর্মপরিষদ সদস্য সাইফুল ইসলাম।

ভাষানটেকে গণসংযোগ ও লিফলেট বিতরণ: ভাষানটেক থানা জামায়াতে বিভিন্ন সাংগঠনিক ওয়ার্ডে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়। থানার কচুক্ষেত বাজার কচুক্ষেত বাজার, লালাসরাই, ধামালকোট, দেওয়ান পাড়া, পূর্ব পশ্চিম ভাষানটেকের বিভিন্ন স্পটে এই কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে থানার কর্মপরিষদ সদস্য এম এস হোসাইন, এস এম রেজা, আল মাহমুদ, এম এ সিরাজী, এম এস হোসাইন, এম এ সাইদ, এফ আহমদ, সাইদুর ও মাহবুব প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নাবিস্কো ও কুনিপাড়ায় লিফলেট বিতরণ: শিল্পাঞ্চল থানার বিভিন্ন মহল্লায় গণসংযোগ ও লিফলেট বিতরণ অনুষ্ঠিত হয়েছে। থানা আমীর মুহাম্মদ আলাউদ্দিনের নেতৃত্বে বেগুনবাড়ি, নাবিস্কো, রহিম মেটাল, মধ্য কুনিপাড়ায় উক্ত কর্মসূচি পালিত হয়েছে।

মিরপুর—১ এ গণসংযোগ ও লিফলেট বিতরণ: মিরপুর পশ্চিম থানার উদ্যোগে ঢাকা মিরপুর ১ নম্বরে কো—অপারেটিভ, শাহআলী মার্কেটসহ বিভিন্ন মার্কেটে লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। ঢাকা মহানগরী উত্তর মজলিসে শূরা সদস্য এম আবদুল্লার নেতৃত্বে এতে আরো উপস্থিত ছিলেন ওয়ার্ড সভাপতি মাহমুদ, মোঃ খালেদ মুসান্না ও মাছুম বিল্লাহ প্রমূখ।

ঢাকা উদ্যান, নবীনগর কাচা বাজারে লিফলেট বিতরণ: কেন্দ্র ঘোষিত গণসংযোগ কর্মসূচির অংশ হিসেবে মোহম্মদপুর পশ্চিম থানার মজলিশে শুরা ও কর্মপরিষদ সদস্য রুহুল আমিনের নেতৃত্বে নবিনগর কাঁচা বাজার ও ঢাকা উদ্যানের মার্কেটে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়। এতে আরো উপস্থিত ছিলেন শুরা ও কর্মপরিষদ সদস্য আবুল কালাম আজাদ, হাফিজুর রহমান শিকদার, শামিম ও আলী বক্স প্রমূখ।

তেজগাঁওতে গণসংযোগ ও লিফলেট বিতরণ: পাতানো নির্বাচনের ফলাফল বাতিল ও কেয়ারটেকার সরকারের অধীনে নতুন নির্বাচনের তারিখ ঘোষণার দাবিতে তেজগাঁও উত্তর থানার উদ্যোগে নাখালপাড়া রেলগেট ও পশ্চিম নাখালপাড়া এলাকায় থানা আমীর এম এ এইচ উল্লাহর নেতৃত্বে সকালে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়। এতে আরো উপস্থিত ছিলেন ওয়ার্ড সভাপতি আমিনুল ইসলাম, ইসরাফিল হোসেন সুজন ও ওমর ফারুক প্রমূখ।

প্রেস বিজ্ঞপ্তি