tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৭:০৬ পিএম

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন অ্যাগার, দলে ঢুকবেন লাবুশেন


৩

অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ খেলার স্বপ্নটা আর পূরণ হচ্ছে না বাঁ-হাতি স্পিনার অ্যাস্টন অ্যাগারের। পায়ের চোট থেকে সেরে না ওঠার কারণে, ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন ২৯ বছর বয়সী এই ক্রিকেটার। যদিও তার পরিবর্তে দলে কাকে নেয়া হবে, সে সম্পর্কে এখনও ঘোষণা আসেনি। তবে শোনা যাচ্ছে, ব্যাটার মার্নাস লাবুশেনকেই হয়তো তার জায়গায় অস্ট্রেলিয়া দলে নেয়া হতে পারে। আজই সেই ঘোষণা দেবে অস্ট্রেলিয়া।


২০১৩ তথা একদশক আগে বিশ্বকাপে যাত্রা শুরু হয়েছিলো অ্যাস্টন অ্যাগারের। এর মধ্যে অনুষ্ঠিত হয়ে গেছে দুটি বিশ্বকাপ। কিন্তু বৈশ্বিক এই আসরে খেলার সুযোগ পাননি অ্যাগার। এবার সেই স্বপ্ন পূরণ হতে যাচ্ছিলো; কিন্তু তার সেই স্বপ্ন পূরণে সবচেয়ে বড় বাধা হিসেবে দাঁড়িয়ে গেলো।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। অ্যাগারের ছিটকে পড়ার খবরটা জানিয়েছেন ব্রিটিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফ ও অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম কোড স্পোর্টস। এমনকি অস্ট্রেলিয়ার আরও দুই সংবাদমাধ্যম ফক্স স্পোর্টস ও নিউজ ডটকম ডট এইউ’ও তার ছিটকে যাওয়ার খবর প্রকাশ করেছে। অস্ট্রেলিয়ার আরেক ক্রিকেটার ট্রাভিস হেডকে নিয়েও সংশয় রয়েছে।

দক্ষিণ আফ্রিকা সফরের সময়ই পায়ের পেছনের হাড়ে আঘাত পান অ্যাগার। ৭ সেপ্টেম্বর সর্বশেষ খেলা ম্যাচে ৪০ রানে ১ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে অষ্টম উইকেটে মার্নাস লাবুশেনের সঙ্গে গড়েন ১১২ রানের অবিচ্ছিন্ন জুটি। ওই দিন ১১৩ রানে ৭ উইকেট হারানোর পরও লাবুশেনের ৮০ আর অ্যাগারের ৪৮ রানের সুবাদে জিতে যায় অস্ট্রেলিয়া।

চোটের সঙ্গে প্রথম সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে ছুটি নিয়ে দেশে ফিরে যান অ্যাগার। যে কারণে খেলেননি ভারতের বিপক্ষে সিরিজও। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের আগেই অবশ্য দলে যোগ দেওয়ার কথা ছিল তার। কিন্তু চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় ক্যারিয়ারে প্রথমবার ওয়ানডে বিশ্বকাপের দলে জায়গা পেয়েও খেলা হচ্ছে না।

ফক্স স্পোর্টস জানিয়েছে, অ্যাগারের জায়গায় অস্ট্রেলিয়া দলে ঢুকতে পারেন মারনাস লাবুশেন অথবা তানভীর সাংহা। ২১ বছর বয়সী লেগ স্পিনার সাংহা দুটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে ৭টি উইকেট নিয়েছেন। ম্যাথু শার্টকেও দলে নিতে পারেন অস্ট্রেলিয়ার নির্বাচকেরা।

বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড ঘোষণার জন্য ক্রিকেট বোর্ডগুলোকে আজ বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) পর্যন্ত সময় বেঁধে দিয়েছে আইসিসি। ফক্স স্পোর্টস জানিয়েছে, স্থানীয় সময় আজ বিকেলে (বাংলাদেশ সময় রাতে) দলে পরিবর্তনের আনুষ্ঠানিক ঘোষণা দেবে সিএ।

এমআই