tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৪ অগাস্ট ২০২৩, ১৬:৩৮ পিএম

বিএনপি দেশের কোনো উন্নয়ন করেনি: খাদ্যমন্ত্রী


৮

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জেল-জুলুম উপেক্ষা করে দেশের মানুষের কল্যাণে কাজ করেছেন। বঙ্গবন্ধু সততা ও নিষ্ঠার অনুকরণীয় আদর্শ। তাই শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শে জীবন গড়ার আহ্বান জানাই।


সোমবার (১৪ আগস্ট) দুপুরে নওগাঁর পোরশা উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বাস্তবায়নাধীন বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য এলাকা ব্যাতীত) কর্মসূচির আওতায় শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল, শিক্ষা উপবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন বলেই বিশ্বে আজ বাঙালি জাতি হিসেবে আমরা মাথা উঁচু করে দাঁড়িয়েছি। কোমলমতি শিশুরা এখন বছরের প্রথম দিনে নতুন বই পায়। মাটির ঘরের বিদ্যালয়গুলো এখন পাকা বিল্ডিং। শিক্ষার্থীদের হাতে ট্যাব তুলে দেওয়া হচ্ছে। উন্নত সমৃদ্ধ সোনার বাংলা গড়তে শিক্ষার্থীদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে।

তিনি বলেন, বিএনপি দেশের কোনো উন্নয়ন করেনি, তাদের সময়ে কোনো উন্নয়ন হয়নি। আগুন সন্ত্রাস করেছে তারা। অপরদিকে ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছেন শেখ হাসিনা। মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র তৈরি করেছেন তিনি। ধনী-গরিব সকলকে বিনামূল্যে করোনার ভ্যাকসিন দিয়েছেন। বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল করেছেন বাংলাদেশকে। তাই আগামী নির্বাচনে আবারো আওয়ামী লীগকে বিজয়ী করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

পোরশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মঞ্জুর মোর্শেদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. তৌফিক রেজা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম প্রমুখ বক্তব্য দেন।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে ৩৫টি বাইসাইকেল, ১১০ জনকে শিক্ষা উপবৃত্তি ও শিক্ষা উপকরণ প্রদান করা হয়। পরে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৬৬ জন শিক্ষার্থীর মাঝে সনদ ও ক্রেস্ট বিতরণ করেন মন্ত্রী।

এমআই