tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৯ জুলাই ২০২৩, ২১:১৮ পিএম

পদত্যাগ না করলে পদযাত্রা শান্তিপূর্ণ থাকবে না: ফখরুল


৬

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন শান্তিপূর্ণ পদযাত্রা ও সমাবেশ হচ্ছে। পদত্যাগ না করলে এই শান্তিপূর্ণ পদযাত্রা ও সমাবেশ শান্তিপূর্ণ থাকবে না। তখন পালানোর রাস্তা থাকবে না।


বুধবার (১৯ জুলাই) দিনাজপুরে বিএনপির রংপুর বিভাগীয় পদযাত্রা-পূর্ব সমাবেশে অংশ নিয়ে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, লক্ষ্মীপুরে কৃষক দলের সজিব হোসেন নিহত হয়েছেন। তার প্রতি শ্রদ্ধা জানাতে আগামী ২০ জুলাই সারাদেশে শোকর‌্যালি অনুষ্ঠিত হবে। এরা মারবে, ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করবে। কিন্তু জনগণের প্রতিরোধের মুখে কিছু টিকে থাকতে পারে না। তাই রুখে দাঁড়াতে হবে।

তিনি বিএনপির শান্তিপূর্ণ পদযাত্রায় অংশ নিতে আসা বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা ও গাড়ি ভাংচুরের অভিযোগ তুলে বলেন, আওয়ামী লীগ আগে বিএনপিকে সহ্য করতে পারতো না, এখন তারা হিরো আলমকেও সহ্য করতে পারছে না। কী লজ্জা, কী লজ্জা। কাউকেই তারা সহ্য করতে পারে না। ৩৬ দলের একটাই ঘোষণা, সরকারকে পদত্যাগ করতে হবে।

তিনি বলেন, সরকারকে দেশের মানুষ দেখতে চায় না। অবৈধ হাসিনা সরকারের অধীনে আর নির্বাচন নয়। আগে ঘোষণা দিয়ে বাকশাল কায়েম করেছিল, এখন গণতন্ত্রের মোড়ক সামনে রেখে বাকশাল কায়েম করেছে। শেখ হাসিনা গণতন্ত্র ও নির্বাচন ব্যবস্থাকে তামাশায় পরিণত করেছে।

আওয়ামী সরকারের সন্ত্রাসীরা এই পদযাত্রাকে ঠেকানোর জন্য হাজী মুহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করেছে। এতে বিএনপির ৫০-৬০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলেও দাবি করেন তিনি।

এ সময় পদযাত্রা-পূর্ব সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস প্রমুখ।

এমআই