tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৬ অক্টোবর ২০২২, ২১:২৪ পিএম

মির্জাপুরে দুধ দিয়ে গোসল করে পদত্যাগ


34

সানোয়ার হোসেন নামে এক যুবলীগ কর্মী নিজদল আওয়ামী লীগকে পাপিষ্ঠ দল বলে দুধ দিয়ে গোসল করে দলের সকল কার্যক্রম থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন।


রোববার (১৬ অক্টোবর) দুপুরে দুধ দিয়ে গোছলের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে তা মুহুর্তেই ভাইরাল হয়ে যায়।

সানোয়ার উপজেলার আজগানা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের তেলিনা গ্রামের আব্দুল রাজ্জাকের ছেলে।

জানা গেছে, দীর্ঘ দিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত থাকলেও সানোয়ার হোসেন দলীয় কোনো পদ-পদবি পাননি। গত ১৫ অক্টোবর ছিল আওয়ামী যুবলীগের আজগানা ইউনিয়ের ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিল। সেখানে সানোয়ারসহ আরও তিনজন আহ্বায়ক প্রার্থী হন। এতে নোমান সরকারকে আহ্বায়ক, সরোজ আল মামুন ও আব্দুল লতিফকে যুগ্ম-আহ্বায়ক করে ১১ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি করা হয়। সে কমিটিতে তাকে সদস্য রাখা হলেও তাতে সন্তুষ্ট হতে পারেনি যুবলীগের ওই কর্মী। পরদিন রোববার তিনি দুধ দিয়ে গোসল করে আওয়ামী লীগের রাজনীতি থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেন।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে সানোয়ার বলেন ‘ওরা পাপিষ্ট। আমি জালিমদের সাথে নেই। মরার আগে আমি মুসলমান হয়ে মরতে চাই।’ তিনি তার ব্যবসায়ী প্রতিষ্ঠানে আওয়ামী লীগের নেতা কর্মীদের না যাওয়ার আহ্বান জানান।

আওয়ামী লীগ নেতারা তার ব্যবহৃত মোটরসাইকেলে বসায় সেটিও তিনি দুধ দিয়ে ধুয়ে নেন। তার ব্যবসা প্রতিষ্ঠানের আশপাশ এলাকাও দুধ ছিটিয়ে দেন।

এ ব্যাপারে যুবলীগের যুগ্ম-আহ্বায়ক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজহারুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, কাঙ্খিত পদ না পেয়ে কারো পরোচনায় তিনি এ কাজ করতে পারেন।

এন