tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ০৭ জানুয়ারী ২০২৪, ১২:০৫ পিএম

ইউক্রেনের দোনেৎস্কে রুশ হামলায় ৫ শিশুসহ নিহত ১১


ukrain-20240107111449

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় প্রদেশ দোনেৎস্কের ইউক্রেন নিয়ন্ত্রিত পোকরোভস্ক ও রিভাইন শহরে রুশ বাহিনীর ক্ষেপণাস্ত্র হামলায় ৫ শিশু সহ ১১ জন নিহত হয়েছেন। সেই সঙ্গে আহত হয়েছেন আরও আটজন।


দোনেৎস্কে ইউক্রেনীয় বাহিনীর শীর্ষ কমান্ডার ভাদিম ফিলাশকিন সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে এ তথ্য জানিয়েছেন। টেলিগ্রাম পোস্টে ফিলাশকিন বলেন, ‘শুক্রবার পোকরোভোস্ক এবং রিভাইন শহরে একের পর এক এস-৩০০ ক্ষেপণাস্ত্র ছুড়েছে রুশ বাহিনী। এতে শহরের বিভিন্ন এলাকায় ৫ শিশুসহ মোট ১১ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ৮ জন। নিহত এবং আহতদের সবাই বেসামরিক নাগরিক।’

শুক্রবার রাতে ক্ষেপণাস্ত্র হামলার পর থেকে পোকরোভোস্ক এবং রিভাইন শহরের বিভিন্ন ভবনের ধ্বংস্তূপে উদ্ধার অভিযান শুরু করেছে ইউক্রেনের বেসামরিক প্রতিরক্ষা বাহিনী স্টেট ইমার্জেন্সি সার্ভিস অব ইউক্রেন (এসইএস)। সামাজিক যোগাযোগমাধ্যমে সেই উদ্ধার অভিযানের বিভিন্ন ছবিও ঘুরে বেড়াচ্ছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এক বার্তায় নিহত এবং আহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। সেই সঙ্গে এই হামলার প্রতিশোধ নেওয়া হবে বলেও উল্লেখ করেছেন তিনি।

‘রাশিয়ার প্রতিটি হামলার জবাব আমরা দেবো। আমাদের শক্তি, প্রতিরক্ষা ও রাজনৈতিক সক্ষমতা দিয়েই এসব হামলার জবাব দেওয়া হবে,’ বার্তায় বলেন জেলেনস্কি।

সূত্র : সিএনএন

এনএইচ