tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১২ এপ্রিল ২০২৩, ১৬:২৯ পিএম

অসচ্ছল ও প্রতিবন্ধী মানুষের জন্য সহযোগিতা করা আমাদের দায়িত্ব: ড. মাসুদ


৩

সমাজের অসচ্ছল ও প্রতিবন্ধী মানুষের জন্য সহযোগিতা করা আমাদের দায়িত্ব বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি, বাউফল উন্নয়ন ফোরামের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম মাসুদ।


বুধবার (১২ এপ্রিল) বাউফলের শারীরিক প্রতিবন্ধীদের জন্য হুইল চেয়ার প্রদানের সময় তিনি এ কথা বলেন।

শফিকুল ইসলাম মাসুদ বলেন, আমার প্রাণের বাউফল, এই বাউফল উপজেলার প্রতিটি মানুষের জন্য আমার হৃদয় সব সময় ব্যাকুল থাকে। বাউফলের তিন লাখ জনগণের মাঝে কেউ কোনো কষ্টে আছে শুনলে আমি খুব ব্যথিত হই। মহান আল্লাহর সৃষ্টির প্রতি সামান্য কল্যাণকর কোনো কাজ করার সুযোগ যখন ওই আরশের মালিক আমাকে দেন। আমি শত ব্যস্ততার মাঝেও এসব মানুষের কাছে ছুটে যেতে পছন্দ করি। এ ধরণের সেবামূলক কাজগুলো আমাদের ইবাদতের অংশ। এই সেবামূলক ইবাদত মহান আল্লাহর নির্দেশ।

তিনি বলেন, বাউফলে জন্ম নেয়া কলিজার টুকরা ছোট্ট একটি বোন শারীরিকভাবে প্রতিবন্ধী। জন্মগতভাবেই সে মহান আল্লাহর ফায়সালা অনুযায়ী এই জীবন অতিবাহিত করছে। আজ আমরা বাউফল উন্নয়ন ফোরামের পক্ষ হতে এই ছোট্ট বোনকে হুইল চেয়ার উপহার হিসেবে তুলে দিয়েছি। এতে করে সে যেন নিজের অবস্থানে একটু হলেও চলাফেরা করার মাধ্যমে হাসিখুশি থাকে। ওই চিন্তা আমরা করেছি। তার শারীরিক যে সীমাবদ্ধতা রয়েছে, সেখানেও যেন বোনটি ভালো থাকে, ওই লক্ষ্যে আমাদের এই উপহার প্রদান। স্বাভাবিক চলাফেরার পাশাপাশি শিক্ষাসহ বাস্তবিক প্রয়োজন পূরণে যেন সে এই হুইল চেয়ারের সাহায্যে হলেও কিছুটা সক্ষম হয়, সেটা আমরা চিন্তা করেছি। কর্মব্যস্ত বাবা-মায়ের কাছে দিনের পুরো সময়টা যেন সে বোঝা না হয়, তা আমরা ভেবেছি।

তিনি আরও বলেন, পটুয়াখালী জেলার বাউফল উপজেলায় বসবাসরত যত প্রতিবন্ধী রয়েছে, সবার জন্য সহজ জীবন-যাপনের বারাকাহ মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে চাই। একই পরিবারের অন্য আরো একজন শারীরিক প্রতিবন্ধী তার চাচা, আমরা এখানে তাকেও উপহার সহযোগিতা তুলে দিতে পেরে মহান আল্লাহর শুকরিয়া আদায় করছি আলহামদুলিল্লাহ। আমরা বাউফলের সকল মানুষের কাছে দোয়া চাই। আমাদের এ সেবামূলক কার্যক্রমে আপনারা পাশে থাকবেন, ওই প্রত্যাশা করি। কোনো রাজনৈতিক চিন্তা সীমা পরিধি না করে আমরা পুরো বাউফলের সকল জনগণের সেবায় ঐকান্তিকভাবে একে অন্যের সহযোগী হই। আসুন, বাউফল উপজেলার প্রতিটি অসহায়, পঙ্গু ও বঞ্চিত মানুষের পাশে দাঁড়াই। প্রেস বিজ্ঞপ্তি

এমআই