tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৯ অক্টোবর ২০২৩, ১৫:০৭ পিএম

নৈশভোটের মাধ্যমে ক্ষমতা কুক্ষিগত করতে চায় : দেলোয়ার হোসাইন


image-726885-1696836730

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা জেলা দক্ষিণের আমীর মাওলানা দেলোয়ার হোসাইন বলেছেন, সরকার আবারো নৈশভোটের মাধ্যমে রাষ্ট্রীয় ক্ষমতা কুক্ষিগত করতে চায়। কিন্তু সচেতন জনতা তাদের সে ষড়যন্ত্র কোন ভাবেই সফল হতে দেবে না। তিনি কেয়াটেকারের গণদাবি মেনে নিয়ে অবিলম্বে সরকারকে পদত্যাগ করার আহবান জানান। অন্যথায় তাদের জন্য করুণ পরিণতি অপেক্ষা করছে।


সোমবার (৯ অক্টোবর) ঢাকার কেরানীগঞ্জে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে ঢাকা জেলা দক্ষিণ জামায়াত আয়োজিত নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, আমীরে জামায়াতসহ নেতা কর্মীদের ও আলেম-ওলামার মুক্তি এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এক বিক্ষোভ পরবর্তী সমাবেশে তিনি এসব কথা বলেন।

মিছিলটি কেরানীগঞ্জ উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মাওলানা দেলোয়ার হোসাইন বলেন, সরকার সম্পূর্ণ অন্যায়ভাবে আমীর জামায়াত ডা. শফিকুর রহমান সহ শীর্ষনেতাদের কারাগারে অন্তরীণ রেখে জুলুম-নির্যাতন চালাচ্ছে। তাদের জিঘাংসা থেকে রেহাই পাননি দেশ বরণ্য আলেম-উলামাও। মার্কিন সরকার নতুন ভিসানীতি কার্যকরের ঘোষণা দেওয়ার পর সরকারের শীর্ষস্থানীয়রা আবোল-তাবোল বকতে শুধু করেছে। কিন্তু এসব করে ফ্যাসীবাদী, স্বৈরাচারি ও বাকশালী সরকারের পতন ঠেকানো যাবে না।

তিনি সরকারকে অপরাজনীতি পরিহার করে অবিলম্বে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান ও কারাবন্দী আলেম-উলামা সহ সকল রাজবন্দীর নিঃশর্ত মুক্তির দেওয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। অন্যথায় রাজপথে দুর্বার গণআন্দোলনের মাধ্যমে সরকারকে গণদাবি মানতে বাধ্য করা হবে।

এসময় উপস্থিত ছিলেন জেলা নায়েবে আমীর মো. শাহিনুর ইসলাম, জেলা সেক্রেটারি এ বি এম কামাল হোসাইন, জেলা শ্রম বিভাগের সভাপতি ডা. দেওয়ান শহিদুজ্জামান, জামায়াত নেতা এ আর মন্ডল, আবদুর রহিম মজুমদার, শিবিরের জেলা সভাপতি মো. মাঈনুল ইসলাম প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি