tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
প্রকাশনার সময়: ১০ ডিসেম্বর ২০২১, ১৯:৫০ পিএম

উচ্চ আদালতের জামিন থাকা সত্তেও জেলগেট থেকে জামায়াত নেতাকে তুলে নেয়ার তীব্র নিন্দা


হাইকোর্ট.jpg

উচ্চ আদালত থেকে জামিন প্রাপ্ত হয়ে কারাগার থেকে বের হওয়ার সময় সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া শাখার আমির অধ্যাপক শাহজাহান আলীকে তুলে নিয়ে যাওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।


বাংলাদেশ জামায়াতে ইসলামী সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলা শাখার আমির ও জেলা কর্মপরিষদ সদস্য অধ্যাপক শাহজাহান আলীকে সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনী মাইক্রোবাসে করে তুলে নিয়ে গেছে।

উচ্চ আদালত থেকে জামিন প্রাপ্ত হয়ে কারাগার থেকে বের হওয়ার সময় তাকে তুলে নিয়ে যাওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

সেই সাথে এই তাকে তার পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার আহ্বান জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম।

শুক্রবার সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি বলেন, ‘উল্লাপাড়া উপজেলা শাখা জামায়াতের আমির ও জেলা কর্মপরিষদ সদস্য অধ্যাপক শাহজাহান আলী একজন জনপ্রিয় নেতা।

তিনি উল্লাপাড়া উপজেলা পরিষদের নির্বাচিত সাবেক ভাইস চেয়ারম্যান। সরকার তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে সাজানো মিথ্যা মামলা দিয়ে তাকে প্রায় দীর্ঘ সাত মাস কারাগারে আটক রেখেছিল।

তিনি উচ্চ আদালত থেকে জামিন প্রাপ্ত হয়ে কারাগার থেকে বের হচ্ছিলেন। বের হওয়ার সময় এক দল সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। তার বিরুদ্ধে কোনো গ্রেফতারি পরওয়ানা নেই।

বর্তমানে তিনি সকল মামলায় জামিন প্রাপ্ত রয়েছেন। উচ্চ আদালত থেকে জামিন প্রাপ্ত হওয়া সত্ত্বে তাকে গ্রেফতার আইন ও আদালতের প্রতি অশ্রদ্ধা এবং আদালত অবমাননার শামিল।

আমরা সরকারের এই অন্যায়, অযৌক্তিক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

অধ্যাপক শাহজাহান আলীকে অবিলম্বে তার পরিবারের নিকট ফিরিয়ে দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছে জামায়াত। (প্রেস বিজ্ঞপ্তি)