tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১২ অগাস্ট ২০২৪, ২১:৩৬ পিএম

দেশে আইন ও সুশাসন প্রতিষ্ঠার আন্দোলনে জামায়াত সবসময়ই আপোষহীন: ড. রেজাউল করিম


454745215_1095513088599998_5730904456547131470_n

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেছেন,দেশে আইন ও সুশাসন প্রতিষ্ঠার আন্দোলনে জামায়াত সবসময়ই আপোষহীন।


সোমবার (১২ আগস্ট) লক্ষ্মীপুরের সফরকালে তিনি জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সদর মডেল থানার ওসির সাথে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন।

তিনি বলেন,ছাত্র-জনতার দুর্বার গণআন্দোলনের মুখে আওয়ামী লীগ নেতৃত্বাধীন স্বৈরাচারি ও ফ্যাসীবাদী সরকারের পতন এবং বিনাভোটের অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ থেকে পলায়নের পর উদ্ভূত পরিস্থিতিতে নিজ জেলা লক্ষ্মীপুর সফর করছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম।

শুভেচ্ছা বিনিময়কালে তিনি স্থানীয় প্রশাসকদের কাছে জেলার আইন-শৃঙ্খলা বিষয়ে সার্বিক খোঁজ-খবর নেন। মহানগরী সেক্রেটারি যেকোন পরিস্থিতি মোকাবেলায় জেলা জামায়াতের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা দেওয়া হবে বলে স্থানীয় প্রশাসনকে আশ্বস্ত করেন।

মতবিনিময়কালে তিনি স্থানীয় প্রশাসকদের উদ্দেশ্যে বলেন, জামায়াতে ইসলামী একটি গণমুখী, আদর্শবাদী, গণতান্ত্রিক ও আদর্শবাদী সংগঠন। পতিত সরকার জামায়াতের বিরুদ্ধে নানাবিধ অপপ্রচার চালালেও সে সবের জামায়াতের দূরতম সম্পর্ক নেই বরং জামায়াত দেশ ও জাতির যেকোন ক্রান্তিকালে ও গণতান্ত্রিক আন্দোলনে অগ্রসৈনিকের ভূমিকা পালন করেছে। দেশ ও জাতির জন্য জামায়াতের এই ইতিবাচক দৃষ্টিভঙ্গী ও তৎপরতা অব্যাহত থাকবে-ইনশাআল্লাহ। তিনি স্থানীয় প্রশাসনকে নির্ভয়ে ও নিরপেক্ষভাবে অর্পিত দায়িত্ব পালনের আহবান জানান।

এর আগে তিনি দলীয় নেতাকর্মীদের সাথে দফায় দফায় বৈঠকে মিলিত হয়ে জেলার শান্তি-শৃঙ্খলা ও জনগণের মধ্যে ঐক্যপ্রতিষ্ঠায় অবদান রাখার জন্য প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেন। অনেক রক্তের বিনিময়ে অর্জিত এ বিজয় যাতে ষড়যন্ত্রকারীরা যাতে কোন ভাবেই বিতর্কিত বা নস্যাৎ করতে পারে সেজন্য তিনি দলীয় নেতাকর্মীদের সজাগ থাকার আহবান জানান। কোন অপশক্তি যাতে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে না পারে সেদিকে তীক্ষè দৃষ্টি রাখার পরামর্শ দেন।

এ সময় তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আমাদের সন্তানরা ও নতুন প্রজন্ম আমাদেরকে এক গৌরবোজ্জল বিপ্লব ও মহাবিজয় এনে দিয়েছে। এ জন্য তারা সর্বোচ্চ কোরবানীর নজরানা পেশ করতে মোটেই কুন্ঠিত হয়নি। তাই শহীদদের রক্তের প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করেই দেশ ও জাতি গঠনে জাতীয় ঐক্যমত প্রতিষ্ঠিত করতে হবে। তিনি ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন, আহতদের প্রতি সমবেদনা জানান এবং বিজয়ীদের প্রতি আন্তরিক মোবারকবাদ জ্ঞাপন করেন।

এরপর তিনি লক্ষ্মীপুর সদর হাসপাতাল পরিদর্শক করে গত ৪ আগষ্টে গুলিবিদ্ধ আহতের চিকিৎসার খোঁজ-খবর এবং আর্থিক অনুদান প্রদান করেন। তিনি লক্ষ্মীপুরের হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় এবং শহরের মূল মন্দির পরিদর্শন করেন।

শুভেচ্ছা বিনিময়কালে ড. রেজাউল করিমের সাথে উপস্থিত ছিলেন জেলা জামায়াতের আমীর মাষ্টার রুহুল আমিন ভূঁইয়া, নায়েবে আমীর এ আর হাফিজ উল্লাহ, সেক্রেটারি ফারুক হোসাইন নুরনবী, সহকারি সেক্রেটারি এ্যাড. মহসিন কবির মুরাদ, শহর আমীর এ্যাড. আবুল ফারাহ নিশান, ছাত্রশিবিরের শহর সভাপতি আরমান পাটোয়ারী, সেক্রেটারি ফরিদ উদ্দিনসহ জেলা-শহর জামায়াত ও ছাত্রশিবির নেতৃবৃন্দ।

প্রেসবিজ্ঞপ্তি//এমএইচ