tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ০৭ জানুয়ারী ২০২৪, ২১:০৭ পিএম

নির্বাচন উপলক্ষে সোমবার মতবিনিময় করবেন শেখ হাসিনা


pm_focus

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আগামীকাল সোমবার দেশি-বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


রোববার (৭ জানুয়ারি) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে সকাল ৮টার দিকে ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ভোট দেওয়ার পর ‘ভোট ফর বোট’ স্লোগান দেন শেখ হাসিনা। নৌকার জয় নিয়েও আত্মবিশ্বাস ব্যক্ত করেন তিনি।

নির্বাচন নিয়ে কতটা আত্মবিশ্বাসী এমন প্রশ্নে প্রধানমন্ত্রী বলেন, আমি সব সময় আত্মবিশ্বাসী। কারণ, আমি জানি জনগণ আমার সঙ্গে সবসময় আছে। ইনশাহআল্লাহ নির্বাচনে আমরাই জয়লাভ করবো।

শেখ হাসিনা বলেন, ভোটের অধিকারের জন্য অনেক সংগ্রাম করেছি। মানুষের হাতে ভোটের অধিকার ফিরিয়ে দিতে পেরেছি। সুষ্ঠুভাবে প্রয়োগ করতে পারবেন তারা। নির্বাচনটা অবাধ নিরপেক্ষ হবে। আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব। জনগণ যাকে খুশি ভোট দিক, তবে নির্বাচনটা যেন সুষ্ঠুভাবে শেষ হয়, সেটাই আমরা চাই।

বিএনপি জ্বালাও-পোড়াও অনেক ঘটনা ঘটিয়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, জঘন্য কাজগুলো যারা করেছে, তারা গণতন্ত্র বিশ্বাস করে না। দেশের মানুষের কল্যাণও চায় না। গণতান্ত্রিক ধারা চায় না। আমাদের সামনে আরও কাজ আছে, সেগুলো শেষ করতে চাই।

বিএনপিকে সন্ত্রাসী দল আখ্যায়িত করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি কখনো নির্বাচনে বিশ্বাস করেনি। ভোট কারচুপি ও ভোট কেড়ে নেয়া তাদের চরিত্র। এখন সেটা পারছে না। তাই নির্বাচনে আসেনি। বিএনপি মানুষ পুড়িয়ে মারে, সন্ত্রাসী কার্যক্রম করে, এটাই তাদের রাজনীতি। এই রাজনীতি করতে গিয়ে জনগণ তাদের প্রত্যাখ্যাত করেছে।

দেশের ২৯৯ আসনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। দেশের ৪৪ নিবন্ধিত রাজনৈতিক দলের মধ্যে ২৮টি দল ভোটে অংশ নিয়েছে। বিএনপিসহ সমমনা ১৬টি রাজনৈতিক দল ভোট বর্জন করেছে। স্বতন্ত্র এক প্রার্থীর মৃত্যুতে এক আসনে ভোট স্থগিত করা হয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোট ভোটার ১১ কোটি ৯৬ লাখ ৯১ হাজার ৬৩৩ জন।

এমএইচ