tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
শিক্ষা প্রকাশনার সময়: ১৩ অগাস্ট ২০২৪, ১৪:৩৪ পিএম

জবিতে সকল ধরনের রাজনীতি নিষিদ্ধ


122629_jobi

আজ থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ছাত্র, শিক্ষক ও কর্মকর্তাদের সকল ধরনের রাজনীতি বাতিল ঘোষণা করা হয়েছে।


আজ মঙ্গলবার (১৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ভিসির সভা কক্ষে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক ও শিক্ষার্থীদের একটি বৈঠকে এ সিদ্ধান্ত ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. হুমায়ুন কবির চৌধুরী।

উক্ত বৈঠকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে একটি মডেল বিশ্ববিদ্যালয়ে রূপদান করার লক্ষ্য পূর্বঘোষিত ১৩ দফা দাবি তুলে ধরেন শিক্ষার্থীরা। এর মধ্যে পাঁচটি দাবি আগামীকাল বিকেল ৩টার মধ্যে বাস্তবায়নের আল্টিমেটাম দেন তারা। এই পাঁচ দাবির মধ্যে ক্যম্পাসে ছাত্র শিক্ষক কর্মকর্তাদের সকল ধরনের রাজনীতি বাতিলের ঘোষণা দেন কোষাধ্যক্ষ। এ ঘোষণার সঙ্গে বিভিন্ন অনুষদের ডিন চেয়ারম্যান, ছাত্রকল্যান উপদেষ্টা শিক্ষকের সম্মতি জানান।

এছাড়াও শিক্ষার্থীদের দেওয়া নিদিষ্ট সময়ে মধ্যে ছাত্রসংসদ নির্বাচন করার ব্যাপারে একটি কমিটি গঠনের ঘোষণা দেওয়া হয়েছে। সাথে সাথে ১৮ আগস্ট রবিবার থেকে স্ব শরীরে ক্লাস শুরুর জন্য যাবতীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ প্রদান করা হয়েছে। ডিন চেয়ারম্যান ও ছাত্রকল্যাণ উপদেষ্টাদের সম্মতিতে কোষাধ্যক্ষের নেয়া সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন উপস্থিত বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক, উপদেষ্টা ও সাধারণ শিক্ষার্থীরা।

এফএইচ