tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৮ জুন ২০২২, ২০:৫২ পিএম

সিলেটে জামায়াতের আমির ও ভারপ্রাপ্ত সেক্রেটারির ত্রাণ বিতরণ


জামায়াত

দিনভর সিলেটের বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাছুমসহ জামায়াতের কেন্দ্রীয় প্রতিনিধি দল। এ সময় তারা বন্যাদুর্গত মানুষদের মাঝে জামায়াতের পক্ষ থেকে ত্রাণ সহায়তা দিয়েছেন।


শনিবার দিনব্যাপী সিলেট মহানগর এলাকাসহ শহরতলীর বিভিন্ন বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন তারা।

এ সময় জামায়াত ইসলামীর আমির ডা. শফিকুর রহমান সদরের সোনাতলা, বলাউড়া, বাদাঘাট মডেল উচ্চ বিদ্যালয় আশ্রয় কেন্দ্র, ৩৯ নম্বর ওয়ার্ডের রশিদিয়া মাদরাসা আশ্রয় কেন্দ্র, ৩৮ নম্বর ওয়ার্ডের টুকেরবাজার এলাকায় বন্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন জামায়াতের সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট মহানগরীর আমির মোহাম্মদ ফখরুল ইসলাম, জেলা উত্তরের নায়েবে আমির সৈয়দ ফয়জুল্লাহ বাহার, সহকারী সেক্রেটারি মাওলানা ইসলাম উদ্দিন, সদর থানা জামায়াতের আমির সুলতান খান, জালালাবাদ থানা সেক্রেটারি মাওলানা জুনাইদ আল হাবীব, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির শাহজালাল বিশ্ববিদ্যালয় সভাপতি রাহাত চৌধুরী প্রমুখ।

এছাড়া জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি মাওলানা এ টি এম মাছুমের নেতৃত্বে জামায়াতের কেন্দ্রীয় প্রতিনিধি দল জৈন্তাপুরের উদ্দেশে রওয়ানা দিয়ে প্রতিকুল আবহাওয়ার কারণে মাঝপথ থেকে ফিরে আসতে বাধ্য হন। এরপর তিনি নগরীর ৯ নম্বর ওয়ার্ডের বাগবাড়ী বর্ণমালা স্কুল আশ্রয় কেন্দ্রে বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। তাদের সার্বিক খোঁজ-খবর নেন ও সহমর্মিতা প্রদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন জামায়াতের নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল, নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মোহাম্মদ সেলিম উদ্দিন, সিলেট জেলা উত্তরের আমির হাফিজ আনোয়ার হোসাইন খান। এছাড়া সিলেট মহানগর, উত্তর ও দক্ষিণ সাংগঠনিক জেলা জামায়াতের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বন্যা পরিস্তিতি পর্যবেক্ষণ ও ত্রাণ বিতরণকালে শীর্ষ জামায়াত নেতৃবৃন্দ বলেন, এক মাসের ব্যবধানে ফের ভয়ঙ্কর বন্যায় সিলেটবাসীর এই দুর্যোগে আমরা মর্মাহত। সিলেট ও সুনামগঞ্জের বন্যার্ত মানুষের সাহায্যার্থে জামায়াত এগিয়ে এসেছে। বন্যাদুর্গত মানুষের সাহায্যে জামায়াতের সর্বস্তরের জনশক্তি কাজ করছে।

এ সময় তারা সমাজের সামর্থবান মানুষকে বন্যার্তদের ত্রাণ সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান।

উল্লেখ্য, এদিন সিলেটে জামায়াতের কেন্দ্রীয় ত্রাণ কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় আমির ডা. শফিকুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সিলেটবাসীর এ কঠিন পরিস্থিতিতে জামায়াতের পক্ষ থেকে ত্রাণ কার্যক্রমের জন্য ৫০ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। পর্যায়ক্রমে আরো সহযোগিতা করা হবে। বন্যার্ত মানুষের সাহায্যার্থে জামায়াতের প্রত্যেক জেলা ও মহানগর শাখায় পৃথক কমিটি করে ত্রাণ কার্যক্রম পরিচালনা করা হবে। জামায়াতের সকল স্তরের নেতা-কর্মীদের ঘরে বসে না থেকে অসহায়দের পাশে দাঁড়াতে হবে, সাধ্যমত সহযোগিতা করতে হবে। একই সাথে মানবতার আহ্বানে সাড়া দিয়ে সামর্থবানদের এগিয়ে আসতে হবে।

কেন্দ্রীয় ত্রাণ কমিটির আহ্বায়ক ও জামায়াতের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সেক্রেটারি মাওলানা এ টি এম মাছুমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামায়াতের নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির জনাব নূরুল ইসলাম বুলবুল, নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির জনাব মোহাম্মদ সেলিম উদ্দিন, ত্রাণ কমিটির প্রধান সমন্বয়ক ও জামায়াতের সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের।

সভায় আরো উপস্থিত ছিলেন সিলেট মহানগর জামায়াতের আমির জনাব মোহাম্মদ ফখরুল ইসলাম, উত্তর সাংগঠনিক জেলার আমির হাফিজ আনোয়ার হোসাইন খান, দক্ষিণ সাংগঠনিক জেলার আমির অধ্যক্ষ আব্দুল হান্নান, জেলা উত্তরের নায়েবে আমির সৈয়দ ফয়জুল্লাহ বাহার ও সহকারী সেক্রেটারি মাওলানা ইসলাম উদ্দিন।

এমআই