tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ১২ জুন ২০২৩, ১১:২৩ এএম

অস্ট্রেলিয়ায় সড়ক দুর্ঘটনা, নিহত ১০


download

অস্ট্রেলিয়ার ওয়াইন অঞ্চলে একটি বাস দুর্ঘটনায় অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আরও ২৫ জন আহত হয়েছেন। দুর্ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।


সোমবার (১২ জুন) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, অস্ট্রেলিয়ার ওয়াইন অঞ্চলে রোববার রাতে বিয়ের বাস দুর্ঘটনায় অন্তত ১০ জন নিহত হয়েছে এবং আরও ২৫ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। হতাহত বাসযাত্রীরা বিবাহ অনুষ্ঠান থেকে ফিরছিলেন।

পথিমধ্যে নিউ সাউথ ওয়েলসের হান্টার ভ্যালির গ্রেটার কাছে ওয়াইন কাউন্টি ড্রাইভে তাদের কোচ উল্টে যায়। আর এতেই হতাহতের ওই ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, তারা দুর্ঘটনাস্থলের আশপাশের পরিস্থিতি খতিয়ে দেখছে। এছাড়া দুর্ঘটনাকবলিত বাসের চালককে গ্রেপ্তার করা হয়েছে। তার বয়স ৫৮ বছর।

নিউ সাউথ ওয়েলসের পুলিশের অ্যাক্টিং অ্যসিস্ট্যান্ট কমিশনার ট্রেসি চ্যাপম্যান বলেন, বিয়ের অনুষ্ঠান শেষে অতিথিরা ‘সম্ভবত থাকার জন্য’ সিঙ্গেলটনে যাচ্ছিলেন। পথিমধ্যে স্থানীয় সময় রাত সাড়ে ১১টার দিকে এই দুর্ঘটনাটি ঘটে।

তিনি আরও বলেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। আহত ২৫ জন যাত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং তাদের মধ্যে দু’জনকে দুর্ঘটনাস্থল থেকে এয়ারলিফট করে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনাকবলিত বাসের নীচে এখনও লোকেরা আটকে থাকতে পারে বলে আশঙ্কা করছেন তিনি।

এই ঘটনায় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ দুঃখ প্রকাশ করে বলেছেন, ‘এমন একটি সুন্দর জায়গায় আনন্দের একটি দিন এতো ভয়ানক দুর্ঘটনা ও প্রাণহানির মধ্য দিয়ে শেষ হওয়াটা’ খুবই নিষ্ঠুর, দুঃখজনক এবং অন্যায়’।

নিউ সাউথ ওয়েলসের প্রিমিয়ার ক্রিস মিন্স জানিয়েছেন, দুর্ঘটনায় এতগুলো প্রাণ হারানো ‘হৃদয়বিদারক থেকে কম কিছু নয়’। তার ভাষায়, ‘আনন্দের একটি দিন এই ধরনের ধ্বংসাত্মক ক্ষতির মধ্য দিয়ে শেষ হওয়া সত্যিই নিষ্ঠুর। যারা আহত হয়েছেন তাদের জন্যও আমাদের সমবেদনা রয়েছে।’

এন