tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৬ নভেম্বর ২০২২, ০৯:৫২ এএম

সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে : খন্দকার মোশাররফ হোসেন


6

জাতীয় এবং আন্তর্জাতিকভাবে আওয়ামী লীগ সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে। এই সরকারের বিদায় সময়ের ব্যপার মাত্র বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।


শুক্রবার (২৫ নভেম্বর) সকালে তিনি কুমিল্লা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে কুমিল্লা নগরীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

বিদ্যুতের খাতের দুরাবস্থা আর লোডশেডিং ইস্যু উল্লেখ করে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, বিদ্যুৎখাতে ডাকাতি করার জন্য এদেশের কুইক রেন্টাল পাওয়ার প্ল্যান্ট স্থাপনের ব্যবস্থা করেছে সরকার।

তিনি বলেন, যারা গণতন্ত্র হত্যার করার জন্য দায়ী, দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য দায়ী, দেশ থেকে টাকা পাচারের জন্য দায়ী, বিদ্যুতের লোডশেডিংয়ের জন্য দায়ী, ডলার পাচারের জন্য দায়ী তাদেরকে ক্ষমতায় রেখে এই সঙ্কট উত্তরণ সম্ভব নয়।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘দেশের ইতিহাসে কোনো স্বৈরশাসকই এমনি এমনি ক্ষমতা ছাড়েনি। আন্দোলনের মাধ্যমে স্বৈরশাসকদের নামানো হয়েছে। যারা মানুষকে গুম-খুন করেছে, তারা আইনের শাসন ফিরিয়ে দিতে পারবে না।

যারা দুর্নীতি করে, লুটপাট করে, তারা অর্থনীতিকে ফিরিয়ে দিতে পারবে না। যারা গণতন্ত্র হত্যা করেছে, তারা কখনো গণতন্ত্র ফিরিয়ে দিতে পারবে না।’

দেশের মানুষ জাগ্রত হয়েছে দাবি করে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘সাধারণ মানুষ আন্দোলনের মাধ্যমে এই সরকারকে হটাতে চাইছে। কিন্তু এই সরকার মানুষের সেই আন্দোলনকেও নস্যাৎ করার চেষ্টায় রয়েছে।’

সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর সভাপতিত্বে বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক এবং কুমিল্লা দক্ষিণ জেলা আহ্বায়ক হাজী আমিন উর রশীদ ইয়াছিন, সদস্য সচিব হাজী জসিম উদ্দিন, কুমিল্লা বিভাগীয় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, সাবেক সংসদ সদস্য এম আনোয়ারুল আজিম, মনজুরুল আহসান মুন্সি, আবদুল গফুর ভূঁইয়া, বিএনপির শিল্প বিষয়ক সম্পাদক আবুল কালাম প্রমুখ বক্তব্য রাখেন।

এন