tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৩ ডিসেম্বর ২০২২, ১৯:০৬ পিএম

নীলফামারী জেলার নায়েবে আমিরসহ ৭ নেতাকর্মীকে গ্রেফতারে জামায়াতের নিন্দা ও প্রতিবাদ


এটিএম মা’ছুম

নীলফামারী জেলা জামায়াতে ইসলামীর নায়েবে আমির ড. খায়রুল আনামসহ ৭ জন নেতাকর্মীকে পুলিশের গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির তরফ থেকে এ প্রতিবাদ জানানো হয়।


বিবৃতিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম বলেন, পুলিশ ২২ ডিসেম্বর দিবাগত রাতে নীলফামারী জেলার সদর উপজেলায় জামায়াত নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে তল্লাসি চালিয়ে জেলা নায়েবে আমির ড. খায়রুল আনামসহ সাতজন নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করে নিয়ে যায়। এভাবে নিরপরাধ বিরোধী দলের নেতাকর্মীদের বিনা উস্কানিতে গ্রেফতার শুধু অন্যায়ই নয়, অগণতান্ত্রিক, অমানবিক ও অসাংবিধানিকও বটে। এই অন্যায় গ্রেফতারের ঘটনার দ্বারা প্রমাণিত হচ্ছে যে, দেশে আইনের শাসন, গণতন্ত্র ও মানবাধিকার বলতে কিছু নেই। আমি এই গ্রেফতার অভিযানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে তিনি আরও বলেন, সরকারের সীমাহীন দুর্নীতি, লুটপাট ও ফ্যাসিবাদী কর্মকাণ্ডের বিরুদ্ধে গোটা দেশবাসী যখন প্রতিবাদ আন্দোলনে মুখর হয়ে উঠছে, তখন জনদৃষ্টি ভিন্ন দিকে প্রবাহিত করার লক্ষ্যে দেশের বিভিন্ন জায়গায় জামায়াতে ইসলামীর নেতা-কর্মীদের মিথ্যা ও বায়বীয় মামলা দিয়ে গণহারে গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে। অবৈধ সরকারের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

নীলফামারী জেলার নায়েবে আমির ড. খায়রুল আনামসহ সাতজন নেতাকর্মী এবং সারাদেশে গ্রেফতারকৃত জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের সকল নেতাকর্মীকে অবিলম্বে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

এমআই