tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
শিক্ষা প্রকাশনার সময়: ২৬ মার্চ ২০২৩, ২০:২৪ পিএম

স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় অতন্ত্র প্রহরীর ভূমিকা পালন করতে হবে


WhatsApp Image 2023-03-26 at 19.00.35

বাংলাদেশ কালচারাল একাডেমির সভাপতি আবেদুর রহমান বলেন, স্বাধীনতা অর্জনের চেয়ে রক্ষা করা কঠিন- এই সত্য আজ এদেশের প্রত্যেক সচেতন নাগরিক গভীরভাবে উপলব্ধি করছেন।


জনগণের কাতারে দাঁড়িয়ে কবি,সাহিত্যিক ও শিল্পীরা একসাথে যুদ্ধ করে বুকের রক্তে অর্জন করেছে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। কারো তাবেদারী করার জন্য এই দেশের মানুষ মুক্তিযুদ্ধ করেনি।

সংখ্যাগরিষ্ঠ মানুষের আদর্শের আলোকে একটি গণতান্ত্রিক সমৃদ্ধ দেশ গড়ার জন্য মুক্তি পাগল মানুষ অস্ত্র হাতে তুলে নিয়েছিলো। বিভেদের প্রাচীর নয় জাতীয় সংহতি প্রতিষ্ঠার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে কবি সাহিত্যিক ও শিল্পীদের শপথ নিতে হবে।

অন্যায়,অত্যাচারের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালনের সাথে সাথে স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় অতন্ত্র প্রহরীর ভূমিকা পালন করতে হবে।

তিনি ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেছেন। বাংলাদেশ কালচারাল একাডেমির সেক্রেটারি ইবরাহীম বাহারী উপস্থাপনায় রাজধানীর একটি মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন,

বিসিএর সহ-সভাপতি তোফাজ্জল হোসেন খান, সহকারি সেক্রেটারি প্রিন্সিপাল সালাউদ্দিন সুমন, নির্বাহী পরিষদ সদস্য সুলতান মাহমুদ,আকরাম মুজাহিদ এবং ওয়ালিউল্লাহ তাহের,ইয়াকুব বিশ্বাস,মিরাদুল মুনিম আব্দুল্লাহ আল মাহমুদ,আব্দুল্লাহ আল মামুন ও মারুফ আল্লাম। প্রেসবিজ্ঞপ্তি

এন