tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ১১ মার্চ ২০২২, ২০:০৮ পিএম

বিজেপির প্রতি মানুষের বিশ্বাসের জয় হয়েছে : মোদি


মোদি

ভারতের পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে নিজেদের শক্তি আরও বাড়িয়ে নিয়েছে বিজেপি। উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, গোয়া ও মণিপুরে জয়লাভ করেছে তারা। আর পাঞ্জাবে জিতেছে আম আদমি পার্টি। সবগুলো রাজ্যেই হেরেছে কংগ্রেস। নির্বাচনে হেরে আরও কোণঠাসা হয়ে পড়েছে দলটি।


নির্বাচনে বড় জয় পেয়ে আগামী ২০২৪ সালের কেন্দ্রীয় নির্বাচনেও জয়ের স্বপ্ন বুনছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, দেশের চারদিক থেকে বিজেপি সমর্থন পেয়েছে। বিজেপির প্রতি মানুষের অপার বিশ্বাসের জয় হয়েছে। এই জয় আসলে উন্নয়ন ও সুশাসনের পক্ষে রায়।

নরেন্দ্র মোদি আরও বলেন, গরিব মানুষের জন্য কেন্দ্র ও ক্ষমতায় থাকা রাজ্যগুলোতে কাজ করছে বিজেপি। আমি চাই শতভাগ গরিব মানুষ যেন সরকারি প্রকল্পের সুবিধা পায়।

উত্তর প্রদেশে বিশাল জয় নিয়ে মোদি বলেন, ২০১৯ সালে যখন দ্বিতীয়বার আমি লোকসভা নির্বাচনে জয় পাই, তখন অনেক বিশেষজ্ঞ বলেছিলেন, এই জয়ে আর কী আছে? এটা তো ২০১৭ সালে উত্তর প্রদেশ নির্বাচনেই ঠিক হয়ে গিয়েছিল। সেই হিসাবেই আমি বলছি, ২০২২ সালে উত্তর প্রদেশের ফল ঠিক করে দিল ২০২৪ সালে ফের বিজেপি কেন্দ্রে ক্ষমতায় আসতে চলেছে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার কিছু আগে বিজেপি সদর দফতরের আসেন মোদি। এ সময় তার সঙ্গে ছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। আগে থেকেই সেখানে ছিলেন দুই প্রাক্তন বিজেপি সভাপতি অমিত শাহ ও রাজনাথ সিংহ।

নড্ডা বলেন, এই জয়ের জন্য চার রাজ্যের জনতাকে ধন্যবাদ। আর নরেন্দ্র মোদিকে অভিনন্দন। কারণ, তার নেতৃত্বেই এত বড় জয় এসেছে।

উল্লেখ্য, ২০২৪ সালে লোকসভা নির্বাচন। তার আগে উত্তর প্রদেশ বিধানসভা বিজেপির কাছে বড় পরীক্ষা ছিল। উত্তর প্রদেশ নির্বাচনে ৪০৩টি আসনের মধ্যে ২৭৩টিতেই জিতেছে বিজেপি। নিকটতম সমাজবাদী পার্টি জিতেছে ১২৫টিতে।

এমআই