tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৪ ডিসেম্বর ২০২৩, ২২:১৫ পিএম

বিসিবির চুক্তিতে থাকতে চান না তামিম


tamim-iqbal-1703433017

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ২০২৪ সালের কেন্দ্রীয় চুক্তিতে তামিম ইকবাল থাকবেন কিনা তা নিয়ে দ্বিধায় ছিল বোর্ড। তার ভবিষ্যত পরিকল্পনা না জানায় বোর্ড কেন্দ্রীয় চুক্তির তালিকা চূড়ান্ত করতে পারছিল না। ওই সমস্যার সমাধান করে দিয়েছেন তামিম।


বোর্ডকে তিনি জানিয়ে দিয়েছেন, কেন্দ্রীয় চুক্তিতে থাকতে চান না তিনি। বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস রোববার বিষয়টি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন। তিনি বলেছেন, কেন্দ্রীয় চুক্তিতে না রাখতে তামিম বোর্ডকে অনুরোধ করেছেন।

সংবাদ মাধ্যমকে জালাল ইউনুস বলেন, ‘তামিম জানিয়েছে, তার নিজস্ব কিছু পরিকল্পনা আছে। সেজন্য তাকে কেন্দ্রীয় চুক্তিতে না রাখার জন্য আমাদের অনুরোধ করেছে। জাতীয় নির্বাচনের পরে সে পরবর্তী সিদ্ধান্ত নিতে বোর্ড সভাপতির সঙ্গে বসবেন। ওই পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে।’

তামিম ইকবাল সর্বশেষ ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ছিলেন। শেষ পর্যন্ত বিশ্বকাপে যাওয়া হয়নি তার। তিনি সর্বশেষ কেন্দ্রীয় চুক্তির ওয়ানডে ও টেস্ট ফরম্যাটে ছিলেন। তবে ক্রিকেটে এখন আর নিয়মিত না হওয়ায় আগামী কেন্দ্রীয় চুক্তিতে তার থাকার সম্ভাবনা কম ছিল।

এনএইচ