tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০১ অক্টোবর ২০২৩, ১৯:২৩ পিএম

জামায়াতে ইসলামী একটি নির্বাচনমুখী রাজনৈতিক দল: মুজিবুর রহমান


অধ্যাপক মুজিবুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেন, জামায়াতে ইসলামী একটি নির্বাচন মুখী রাজনৈতিক দল। আমরা জাতির উদ্দেশে আবারও সুস্পষ্টভাবে জানাতে চাই, জামায়াতে ইসলামী নির্দলীয়-নিরপেক্ষ কেয়ারটেকার সরকার ছাড়া কোনো দলীয় সরকারের অধীনে নির্বাচনে অংশগ্রহণ করবে না।


রোববার (১ অক্টোবর) সকালে ভার্চুয়াল মাধ্যমে দলটির নড়াইল জেলা আয়োজিত সহযোগী সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

Narail_01_10_2023_2

মুজিবুর রহমান বলেন, জামায়াতের সর্বস্তরের জনশক্তিকে নির্বাচনের জন্য এখনই প্রস্তুতি গ্রহণ করতে হবে। নির্বাচনী কাজকে দাওয়াতি কাজের অংশ মনে করতে হবে। জনকল্যাণমূলক কাজের মাধ্যমে আমাদেরকে সর্বস্তরের মানুষের সহানুভূতি অর্জন করতে হবে। আমাদেরকে জনসম্পৃক্ততা বাড়াতে হবে। এখন থেকেই বাড়িতে বাড়িতে গিয়ে আল্লাহর আইন ও সৎ লোকের শাসনের জন্য ভোট চাইতে হবে এবং একটি জনকল্যাণমুখী আদর্শ রাষ্ট্র ও সরকার গঠনে কার্যকর ভূমিকা পালন করতে হবে।

তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আমাদের একেবারে দোরগোড়ায়। যে কোনো মূল্যে জাতীয় সংসদ নির্বাচন অবাধ, স্বচ্ছ ও অংশগ্রহণমূলক করতে হবে। এর কোনো বিকল্প নেই। আমরা সরকারকে হুঁশিয়ার করে বলতে চাই, ২০১৪ ও ২০১৮ সালের মতো আর কোনো পাতানো নির্বাচন জনগণ মেনে নিবে না। আমাদের দাবি সরকারকে পদত্যাগ করে কেয়ারটেকার সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

তিনি আরও বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি অবাধ, স্বচ্ছ ও অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে দেশে গণতন্ত্র ফিরে আসবে এবং জনগণের পছন্দের সরকার প্রতিষ্ঠিত হবে, ইনশাআল্লাহ। এ লক্ষ্য বাস্তবায়নে তীব্র গণআন্দোলন গড়ে তোলার আমি দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

বিশেষ অতিথি কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও যশোর-কুষ্টিয়া অঞ্চল পরিচালক মো. মোবারক হোসাইন বলেন, কাউকে ভোট করার মাধ্যমে মূলত তার জীবনোদ্দেশ্য, চিন্তা-ভাবনা ও কাজকর্মকে সমর্থন করা হয়। তিনি যদি কুরআন ও আল্লাহর রাসূল সা.কে অনুসরণ করে ভাল কাজ করেন, আমানত রক্ষা করেন, কারো ক্ষতি না করেন তবে আমরা যেমন তার সওয়াবের অংশ পাব, তেমনি তার খারাপ কাজের জন্যও গুনাহগার হবো। এতে কোনো সন্দেহ নেই। সেই জন্যই ভোট একটি পবিত্র আমানত। আসুন আমরা আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সৎ, আল্লাহভীরু, দেশপ্রেমিক ও আমানতদার প্রার্থীকে ভোট দিয়ে দেশ ও জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করি।

নড়াইল জেলা আমীর আতাউর রহমান বাচ্চুর সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি মাওলানা ওবায়দুল্লাহ কায়সারের সঞ্চালনায় সম্মেলনে আরও বক্তব্য রাখেন খুলনা মহানগরী আমীর অধ্যাপক মাহফুজুর রহমান, নড়াইল জেলা জামায়াতের সাবেক আমীর মির্জা আশেকে এলাহী, জেলা নায়েবে আমীর বাদশা মিয়া, সহকারী সেক্রেটারি আইয়ুব হোসাইন, আবুল বাশার প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি