tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ২৪ অগাস্ট ২০২৩, ১৭:০৮ পিএম

শোকসভায় এমপি ও সংরক্ষিত এমপির সমর্থকদের সংঘর্ষ


1111-20

বরগুনার পাথরঘাটায় জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া অনুষ্ঠানে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে প্রায় ২০ জন আহত হয়েছেন।


বুধবার (২৩ আগস্ট) রাতে কাকচিড়া ইউনিয়ন পরিষদ এলাকায় এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম হাওলাদার।

ওসি জানান, কাকচিড়া ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠান শেষে দুই পক্ষের মধ্যে এ সংঘর্ষ হয়। এতে গুরুতর আহত জ্জননকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, কাকচিড়া ইউনিয়ন পরিষদে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বুধবার বিকেলে আলোচনা ও দোয়া অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠান শেষে রাত পৌনে ৮টার দিকে বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন ও ৩১৫ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরার সমর্থকদের মধ্যে হঠাৎ সংঘর্ষ শুরু হয়। এ সময় ধারালো অস্ত্রসহ লোহার পাইপ, রড, শর্টগান ও লাঠির হামলায় অন্তত ২০ জন আহত হন। এদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর।

এ বিষয়ে জানতে চাইলে সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরা কেউই মন্তব্য করেননি।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম হাওলাদার বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় চারজনকে পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি।

এমবি