tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১৫ জুন ২০২৪, ২১:৫৫ পিএম

পশুবাহী গাড়িতে চাঁদাবাজির অভিযোগ, ৫ পুলিশ সদস্য বরখাস্ত


pilice_0

কোরবানির পশুবাহী গাড়ি আটকে চাঁদাবাজির অভিযোগে উঠেছে পুলিশ সদস্যের বিরুদ্ধে।


নারায়ণগঞ্জের ওই পাঁচ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্তও করা হয়েছে। গঠিত হয়েছে তদন্ত কমিটি। প্রতিবেদনের পর দোষীদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ সদর দপ্তর।

শনিবার (১৫ জুন) বিকেলে পুলিশ সদর দপ্তরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের পুলিশ সুপার ইনামুল হক সাগর সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান।

বরখাস্তকৃতরা হলেন—রূপগঞ্জ থানার এসআই (নিরস্ত্র) শেখ নজরুল ইসলাম, জেলা পুলিশ লাইনসের এসআই (সশস্ত্র) মো. আসাদুজ্জামান, কনস্টেবল মো. নাজির শেখ, কনস্টেবল যুগল মণ্ডল ও কনস্টেবল তানভীর হোসেন আকাশ।

পুলিশ সদর দপ্তর জানিয়েছে, পুলিশের কোনো সদস্য অপরাধে জড়িত থাকলে ছাড় দেওয়া হবে না। এক্ষেত্রে বাংলাদেশ পুলিশের অবস্থান ‘জিরো টলারেন্স’।

ইনামুল হক সাগর আরও জানান, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন দ্ব্যর্থহীন কণ্ঠে আবারও ঘোষণা করেছেন, বাংলাদেশ পুলিশের সদস্য অপরাধে জড়িত থাকলে কোনো ধরনের ছাড় নেই।

গত বৃহস্পতিবার (১৩ জুন) বেসরকারি একটি টেলিভিশনে প্রচারিত প্রতিবেদনে কোরবানির গরুবাহী গাড়ি থেকে পুলিশ সদস্যের অর্থ আদায়ের অভিযোগের পরিপ্রেক্ষিতে নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল ওদিনই পাঁচ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করেন। এ ছাড়া এ ঘটনা তদন্তে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপারকে (অপরাধ) প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়।

এমএইচ