tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৫ জুন ২০২২, ২০:৫৩ পিএম

বানভাসি মানুষরা মানবেতর জীবন-যাপন করছে : আতিকুর রহমান


শ্রমিক কল্যাণ

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এডভোকেট আতিকুর রহমান বলেছেন, যেকোন দুর্যোগ-দুর্ভোগে আত্মমানবতার সেবায় ঝাপিয়ে পড়া মানুষের একান্ত কর্তব্য। মানুষ মানুষের জন্য। আজকে যারা ভালো আছে আগামীকাল তারা যে দুর্ভোগে পতিত হবে না এটি বলা যায় না। তাই কোন মানুষ বা জনগোষ্ঠী বিপদের সম্মুখীন হলে অন্য জনগোষ্ঠীর দায়িত্ব হচ্ছে দুর্ভোগে পড়া জনগোষ্ঠীর সাহায্যার্থে এগিয়ে আসা। চলমান বন্যায় ক্ষতিগ্রস্থ বানভাসি মানুষরা মানবেতর জীবন-যাপন করছে। আজকে তাদের পাশে সমাজের সামর্থ্যবান মানুষদের দাঁড়াতে হবে।


শনিবার কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলার বিভিন্ন আশ্রয়কেন্দ্রে বন্যা কবলিত বানভাসি মানুষের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

আতিকুর রহমান আরও বলেন, চলমান বন্যায় বহু মানুষকে ঘর-বাড়ি ছেড়ে আশ্রয় কেন্দ্রে উঠতে হয়েছে। আশ্রয় কেন্দ্রে তাদেরকে মানবেতর জীবন-যাপন করতে হচ্ছে। যে সংখ্যক মানুষ আশ্রয় কেন্দ্রে রয়েছে তাদের জন্য পর্যাপ্ত পরিমাণে খাদ্য ও ঔষুধের সংকট রয়েছে। বানভাসি মানুষদের এই দুর্ভোগ থেকে উদ্ধারের জন্য সামর্থ্যবান মানুষ ও বিভিন্ন সংস্থাকে এগিয়ে আসতে হবে। শ্রমিক কল্যাণ ফেডারেশন তার সাধ্যানুযায়ী দেশের বিভিন্ন স্থানে বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করে যাচ্ছে। এই উদ্যোগ দুর্যোগ শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।

ত্রাণ বিতরণ কালে আরও উপস্থিত ছিলেন ফেডারেশনের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক নুরুল আমিন, আইনজীবী শেখ রোকন রেজা, ফেডারেশনের জেলা সভাপতি খালেদ হাসান, ইটনা উপজেলার প্রধান উপদেষ্টা আবুল হোসেন, সদর উপজেলা সভাপতি সাইফুল ইসলাম প্রমুখ।

এমআই