tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৩ মে ২০২৪, ১৯:৪০ পিএম

বিপন্ন মানুষের কল্যাণে সকলে একযোগে কাজ করতে হবে : ড. মুহাম্মদ রেজাউল করিম


Pic

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ও লক্ষ্মীপুর সদর উন্নয়ন ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, তিনি তীব্র দাবদাহে বিপন্ন মানুষের কল্যাণে একেযোগে কাজ করতে সমাজের সকল শ্রেণি ও পেশার মানুষকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।


বৃহস্পতিবার (২৩ মে) বাংলাদেশ জামায়াতে ইসলামী লক্ষ্মীপুর শহর ও চদ্রগঞ্জ উপজেলা শাখার যৌথ আয়োজনের তীব্র দাবদাহে অতিষ্ট সাধারণ মানুষের মধ্যে সুপেয় বিশুদ্ধ পানি ও ছাতা বিতরণকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাবে ও তীব্র খড়ায় সারাদেশেই দাবদাহ চলছে। মাঝেমধ্যে দেশের বিভিন্ন স্থানে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হলেও আবহাওয়া এখনো চরমভাবাপন্ন। ফলে জনজীবন রীতিমত দূর্বিষহ হয়ে উঠেছে। তাই এ অবস্থা থেকে উত্তরণের জন্য মহান আল্লাহ তা’য়ালার বিশেষ রহমত ও করুণার কোন বিকল্প নেই। তিনি আল্লাহর রহমত কামনায় সকলকে গভীর রাতে সিজদাহ অবনত হওয়ার আহবান জানান।

তিনি আরও বলেন, জামায়াত একটি গণমুখী, কল্যাণকামী, আদর্শবাদী ও গণতান্ত্রিক সংগঠন। আমরা গণতান্ত্রিক পদ্ধতিতে ন্যায়-ইনসাফের ভিত্তিতে দেশকে ইসলামী কল্যাণ রাষ্ট্রে পরিণত করার জন্য দীর্ঘ পরিসরে আন্দোলন-সংগ্রাম চালিয়ে আসছি। দেশ ও জাতির যেকোন ক্রান্তিকালে আমরা জনগণের পাশে থাকার সাধ্যমত চেষ্টা করেছি এবং আগামী দিনেও আমাদের এই কল্যাণমুখী তৎপরতা অব্যাহত থাকবে-ইনশাআল্লাহ। আর সে কল্যাণকামীতার ধারাবাহিতায় আজ আমরা আপনাদের মাঝে সুপেয় বিশুদ্ধ পানি ও ছাতা বিতরণ করছি। এতে কেউ ন্যূনতম উপকৃত হলে আমাদের শ্রম স্বার্থক হয়েছে বলে মনে করবো।

ড. এম আর করিম বলেন, গণমানুষের সকল সমস্যার সমাধান ও যেকোন প্রাকৃতিক দুর্যোগকালে জনগণের পাশে থাকা সরকারের মৌলিক ও সাংবিধানিক দায়িত্ব। কিন্তু তীব্র গরমে সারাদেশে মানবিক বিপর্যয় সৃষ্টি হলেও সরকার জনগণের কল্যাণে দৃশ্যমান কোন পদক্ষেপ গ্রহণ করেনি। তারা জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই জনগণের জন্য তাদের কোন দায়বদ্ধতা নেই। তিনি সাবেক সেনা প্রধান এম এ আজিজের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা প্রসঙ্গে বলেন, এই নিন্দনীয় ঘটনার মাধ্যমে প্রমাণ হয়েছে সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়ার জন্য জনপ্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও প্রতিরক্ষা বিভাগ সহ সকল রাষ্ট্রযন্ত্রের অপব্যবহার করেছে। তাই এই বিনাভোটের সরকারের ক্ষমতায় থাকার কোন অধিকার নেই। তিনি আগামী দিনে জনপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠাই দলমত নির্বিশেষে সকলকে রাজপথে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর শহর শাখার আমীর এডভোকেট আবুল ফারাহ নিশান, নায়েবে আমীর মাওলানা ওপর ফারুক, চন্দ্রগঞ্জ থানা সেক্রেটারি এডভোকেট রেজাউল ইসলাম খান সুমন ও ইউনিয়ম আমীর আব্দুল খালেক প্রমূখ।

এমএইচ