tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১৫ ডিসেম্বর ২০২২, ১২:২০ পিএম

ফারদিনের মৃত্যুর বিষয়ে জানতে ডিবি কার্যালয়ে শিক্ষার্থীরা


ক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশের মৃত্যুর ঘটনা আত্মহত্যা বলে দাবি করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তবে পুলিশের এ দাবি মানতে নারাজ বুয়েটের শিক্ষার্থীরা। তাই ফারদিনের মৃত্যুর সঠিক কারণ জানতে ডিবি কার্যালয়ে গেছেন শিক্ষার্থীরা।


বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বেলা ১১টা ২০ মিনিটের দিকে ১০-১২ জন শিক্ষার্থীর একটি দল মিন্টু রোডের ডিবি কার্যালয়ে যায়।

শিক্ষার্থীদের সূত্রে জানা গেছে, ফারদিনের মৃত্যু ও সুষ্ঠু বিচারের দাবিতে সকালে বুয়েটে তাদের মানববন্ধন করার কথা ছিল। ডিবি ফারদিনের আত্মহত্যার কথা বলেছে, যা তারা বিশ্বাস করতে পারছে না। ফলে শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করে ডিবি। শিক্ষার্থীদের তারা (ডিবি) ফারদিন যে আত্মহত্যা করেছে এ সংক্রান্ত তথ্য-প্রমাণ ও তদন্ত সংশ্লিষ্ট বিষয়গুলো দেখাতে ডেকেছে।

এর আগে বুধবার (১৪ ডিসেম্বর) ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের প্রধান অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ বলেছেন, বুয়েট ছাত্র ফারদিন নূর পরশ অন্তর্মুখী ছিলেন। সবার সঙ্গে সব কিছু শেয়ার করতে পারতেন না। হতাশা থেকে তিনি আত্মহত্যা করেছেন বলে প্রতীয়মান হচ্ছে।

তিনি বলেন, মৃত্যুর সেই রাতে ফারদিন নারায়ণগঞ্জের চনপাড়ায় যাননি। সর্বশেষ তাকে যাত্রাবাড়ীতে দেখা গেছে। সারা রাত এদিক-সেদিক ছোটাছুটি করেছেন তিনি।

এমআই