tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৩ জুন ২০২৪, ২০:১২ পিএম

সমাজ ও জাতির নেতৃত্ব দিতে আপনাদেরই সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে হবে : বুলবুল


Photo News N Bulbul (JDCS 23 June 2024) (3)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য, ঢাকা মহানগরী দক্ষিণের আমীর মো. নূরুল ইসলাম বুলবুল বলেন, সমাজ ও জাতির নেতৃত্ব দিতে আপনাদেরই সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে হবে।


রবিবার (২৩জুন) চাঁপাইনবাবগঞ্জে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ইসলামী কল্যাণ রাষ্ট্র ও আদর্শ জাতি গঠনে আপনাদেরই নেতৃত্ব দিতে হবে। যারা সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন দেখেন, তাদেরকেই সর্বোচ্চ ত্যাগ স্বীকার করার মানসিকতা নিয়েই সামনে এগিয়ে যেতে হবে। সমাজ ও রাষ্ট্রের নেতৃত্বের প্রয়োজনে নিজেকে প্রস্তুত করে ইকামাতে দ্বীনের পথে চলতে হবে। সমাজ পরিবর্তনের জন্য ভূমিকা রাখতে হলে নেতৃত্বের আসনে যারা থাকবেন তাদেরকেই ত্যাগ ও কুরবানীর দিক থেকে সবার আগে এগিয়ে আসতে হবে, যেমনিভাবে হযরত ইব্রাহীম (আ) জীবনের সকল কঠিন পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন। সে পরীক্ষায় উত্তীর্ণ হতে পারলেই মহান আল্লাহ তার দ্বীনের অনুসারীদের জাতির নেতৃত্বের আসনে সমাসীন করবেন।

তিনি আরও বলেন, ইব্রাহীম (আ) স্বপ্নযোগে আল্লাহর পক্ষ হতে আধিষ্ট হয়েছিলেন নিজের প্রিয় বস্তুকে কুরবানী দেওয়ার জন্যে, এটাই আল্লাহর পক্ষ হতে নির্দেশনা এবং মানুষের প্রিয় বস্তুকে আল্লাহর জন্য উৎসর্গ করার শিক্ষা। রবের পক্ষ হতে নির্দেশনা আসার পরে ইব্রাহীম (আ) স্বতঃস্ফূর্তভাবে প্রিয় সন্তানকে নিয়ে কুরবানীর সব প্রস্তুতি সম্পন্ন করেছিলেন। অন্যদিকে ইসমাঈল (আ) স্বাভাবিক নিয়মেই আল্লাহর নির্দেশ জেনে সম্মতিজ্ঞাপন করে তা বাস্তবায়নে দৃঢ়তা প্রদর্শন করেছিলেন। এই ঘটনার ধারাবাহিকতায় মুসলিম উম্মাহ প্রতি বছর কুরবানীর বিধান পালন করে যাচ্ছে। সুতরাং ইসলামী আন্দোলনের সাথে যারা প্রতিশ্রুতিবদ্ধ হয়েছেন তাদেরকেই সর্বোচ্চ ত্যাগ ও কুরবানীর মধ্য দিয়ে ময়দানে অবিচল থাকতে হবে।

নূরুল ইসলাম বুলবুল বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি আদর্শবাদী সংগঠন হিসেবে আজ সকল মানুষের কাছে গ্রহণযোগ্যতা অর্জন করতে সক্ষম হয়েছে। বাংলাদেশে ন্যায় ও ইনসাফের সমাজ প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত জামায়াতে ইসলামী তার গণমুখী সকল প্রয়াস অব্যাহত রাখবে। আমরা ইসলামী সমাজ বিনির্মাণ করতে চাই। ইসলামী সমাজ বিনির্মাণের এই আন্দোলনে জুলুম নির্যাতন সহ্য করে সফলকাম হতে চাই। সে প্রচেষ্টায় চাঁপাইনবাবগঞ্জসহ সমগ্র দেশবাসীকে ঐক্যবদ্ধ নেতৃত্বের মাধ্যমে আদর্শ জাতি ও সমৃদ্ধ রাষ্ট্র গঠনে ভূমিকা রাখার উদাত্ত আহবান জানান।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা জামায়াতে ইসলামী আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে এসময় আরও উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আমীর আব্দুল আলীম, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা সহকারী সেক্রেটারি আব্দুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি//এমএইচ