tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০১ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৩৫ পিএম

স্লোগানে স্লোগানে সোহরাওয়ার্দী উদ্যান মুখরিত


11
স্লোগানে স্লোগানে সোহরাওয়ার্দী উদ্যান মুখরিত

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের নেতা কর্মীরা সমাবেশস্থলে দলে দলে যোগ দিচ্ছেন। এসময় মিছিল-স্লোগানে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যান গেট, বাংলা একাডেমির সামনের গেট ও টিএসসি গেটসহ পুরো সোহরাওয়ার্দী উদ্যান মুখরিত হয়ে ওঠে।


শুক্রবার (১ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত সোহরাওয়ার্দীর টিএসসি গেট ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট সংলগ্ন গেটে অবস্থান করে এই চিত্র দেখা গেছে।

বিকেল ৩টা থেকে সমাবেশ শুরুর কথা থাকলেও সকাল থেকে নেতাকর্মীরা উদ্যানের বিভিন্ন গেটের সামনে জড়ো হতে থাকেন।

সরেজমিনে দেখা যায়, ছাত্রলীগের রংপুর মহানগরের সাবেক সাংগঠনিক শাহজাহানুর ইসলাম সৌরভ হাজারো নেতাকর্মী নিয়ে রাজধানীর টিএসসি গেট দিয়ে সোহরাওয়ার্দী বেলা সাড়ে ১১টায় উদ্যানে প্রবেশ করেন।

এই সময় ছাত্রলীগ নেতাকর্মীরা 'জয় বাংলা, জয় বঙ্গবন্ধু', 'শেখ হাসিনা সরকার, বার-বার দরকার', বিএনপি-জামায়েতের কালো হাত, ভেঙে দাও' স্লোগান দিতে থাকেন।

এছাড়াও বেলা ১২টায় নেত্রকোনা জেলা ছাত্র লীগের সভাপতি রবিউল আওয়াল শাওন ও সাধারণ সম্পাদক সোবায়েল আহমেদ খান প্রায় ৩ হাজার নেতাকর্মী নিয়ে টিএসসি গেটে আসেন।

রবিউল আওয়াল শাওন জানান, আমরা নেত্রকোনা থেকে ৩৪টি বাস, ১১টি হায়েস গাড়ি ও ৫টি প্রাইভেটকার নিয়ে এসেছি। আমাদের জেলায় পরিবহন স্বল্পতা আছে, যার ফলে অন্তত আরও ৫০০ নেতা-কর্মীকে আমরা সঙ্গে আনতে পারিনি।

তিনি জানান, সারা দেশেই আজকের সমাবেশ ঘিরে একটা উৎসবের আমেজ শুরু হয়েছে। দেশের যেকোন পরিস্থিতির জন্য আমরা প্রস্তুত রয়েছি। হাইকমান্ড থেকে যখনই নির্দেশনা আসবে, বিএনপি-জামায়াতকে প্রতিহত করতে রাস্তায় নেমে যাবো।

সাধারণ সম্পাদক সোবায়েল আহমেদ খান জানান, আমরা নেত্রকোনা থেকে রাতে রওনা দিয়েছি। আজ ভোরে ঢাকায় এসেছি।

সবমিলিয়ে ৩ হাজারের মতো নেতাকর্মী এসেছে। আমাদের ১০টি উপজেলা, ৫ পৌরসভা ও সরকারি কলেজসহ বিভিন্ন শাখার নেতাকর্মীরা এসেছে। এর বাইরেও আমরা শতশত নেতাকর্মীকে আনতে পারিনি।

এন