tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ৩০ অগাস্ট ২০২৩, ১৪:২৬ পিএম

অপারেশন থিয়েটারে এবাদত


ebadot

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডে চলাকালে হাঁটুতে চোট পেয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের পেসার এবাদত হোসেন।


শুরুতে দেশের মাটিতেই চলেছিল চিকিৎসা। কিন্তু চোট সেরে না ওঠায় বাড়তে থাকে দুশ্চিন্তা। এমনকি এই ইনজুরির কারণে এবারের এশিয়া কাপ থেকেও ছিটকে গিয়েছেন টাইগার পেস ইউনিটের অন্যতম বড় তারকা।

এশিয়া কাপে তার বদলে ডাক পেয়েছেন তানজিম হাসান সাকিব। আর এসময় এবাদত উড়াল দিয়েছেন লন্ডনে। ক্রিকেট বোর্ডের চাওয়ায় লন্ডনেই চিকিৎসা নিচ্ছেন তিনি। আর আজ সকালেই তাকে যেতে হচ্ছে ডাক্তারের ছুরিকাঁচির নিচে।

ফেসবুকে এবাদত নিজেই জানিয়েছেন তার অস্ত্রোপচারের কথা। জীবনে প্রথমবার অপারেশন থিয়েটারে যাওয়ার কথা উল্লেখ করে এবাদত সকলের দোআ চেয়েছেন।

ঘরের মাঠে আফগান সিরিজের দ্বিতীয় ওয়ানডে চলাকালে ইনজুরি নিয়ে মাঠ ছেড়েছিলেন এবাদত। আফগানিস্তানের ইনিংসের ৪২তম ওভারের তৃতীয় বলটি করার সময় লাফ দিতে গিয়ে আম্পায়ার গাজী সোহেলের কাঁধে বাড়ি খায় এবাদতের হাত। আর এমন ধাক্কা খেয়ে রানআপে নিজেকে ঠিকঠাক থামাতে পারেননি। ফলে পেছন ঘুরে পড়ে যান মাটিতে, তখনই পায়ে আঘাত পান এবাদত।

এরপর তাকে ৪৮ ঘন্টার পর্যবেক্ষণে রাখা হয়। কিন্তু এই সময়ে চোট গুরুত্বর অনুধাবন করতে পেরে এই পেসারকে নিয়ে নতুন পরিকল্পনা করেন ফিজিও। ধারণা করা হয়েছিল, এশিয়া কাপ দিয়ে আবারও মাঠে ফিরবেন তিনি। তবে পুরোপুরি ফিট না হওয়ায় তাকে নিয়ে আর ঝুঁকি নেয়নি টিম ম্যানেজমেন্ট।

এমবি