tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৯:১৩ পিএম

আত্মনির্ভরশীল পরিবার গঠনে আমরা অঙ্গীকারাবদ্ধ : ড. মাসুদ


Photo Press_Dr. Masud (DCS 18 Sep 2022) (1)

বাউফল ফাউন্ডেশনের চেয়ারম্যান গণমানুষের নেতা ড. শফিকুল ইসলাম মাসুদ প্রশিক্ষণার্থী মেধা তালিকায় শীর্ষস্থান অধিকারীদের সেলাই মেশিন প্রদান ও প্রশিক্ষকগণকে নগদ অর্থ সহায়তা করে বলেছেন, ‘প্রশিক্ষণ নেবো, স্বাবলম্বী হবো’ শ্লোগানে বাউফল উপজেলার মানুষের কল্যাণে আমরা নানামুখি কার্যক্রম হাতে নিয়েছি। আত্মনির্ভরশীল বাউফল উপজেলা গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।


বাউফলের সকল উন্নয়নে জনগণের ভালোবাসা ও সমর্থন নিয়ে আমরা ভূমিকা পালন করতে চাই। জীবনমান যেখানে নিম্নমুখি সেখানে দেশে সরকারের অনিয়ম, দুর্নীতি, অনৈতিকতা, অর্থপাচারে ব্যস্ত থেকে জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা দেখার সুযোগ পান না।

কৃষক তার পণ্যের ন্যায্যমূল্য পেতে দ্বারে দ্বারে ঘোরে ফিরে। সরকারের নানা অব্যবস্থাপনার কারণে দেশের অর্থনীতি আজ ভেঙে পড়েছে। সর্বত্র মানুষ মানবেতর জীবনযাপন করছে। দেশে সমন্বয়হীনতা চরম আকার ধারণ করেছে। এমন পরিস্থিতিতে আমরা মনে করেছি একজন ভাইয়ের পাশাপাশি বোনেরাও সংসারের উপার্জনে ইসলামী শরিয়াহর মধ্যে থেকে ভূমিকা রাখতে পারেন। একটি ষড়যন্ত্রকারী মহল পরিকল্পিত ভাবে আমাদের পারিবারিক কাঠামো ভেঙে ফেলতে চায়। বাউফল ফাউন্ডেশন মনে করে একটি সুন্দর সমাজ রাষ্ট্র বিনির্মাণে একটি সুন্দর পারিবারিক বন্ধনের বিকল্প কিছু নেই। অন্যদিকে সব সমস্যার সমাধান দিতে পারে আল ইসলাম।

বাউফল ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত সেলাই মেশিন প্রশিক্ষণ কোর্সের ২য় ব্যাচের সমাপনি ও প্রশিক্ষণের ফলাফল মান-বিচারের এগিয়ে থাকা অসহায় ভাই-বোনদের মাঝে নতুন সেলাই মেশিন বিতরণ, নগদ অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. মাসুদ এসব কথা বলেন। বাউফল ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মাওলানা রফিকুল ইসলাম খানের সভাপতিত্বে সেখানে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলার শিবিরের সাবেক সভাপতি আলামিন ও হুমায়ুন কবির, ছাত্রশিবির বাউফল পূর্ব সভাপতি সিদ্দীকুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সেলাই মেশিন ২য় ব্যাচের চল্লিশ জনের অধিক প্রশিক্ষণার্থীদের সমাপনি অনুষ্ঠানে প্রশিক্ষকগণকেও নিজ পরিবারে বাড়তি সচ্ছলতা আনয়নে নগদ আর্থিক সহযোগিতা প্রদান করা হয়। এছাড়াও প্রশিক্ষণার্থী মা-বোনদের দক্ষতা ও মেধার বিচারে অগ্রগামীদের মাঝে সেলাই মেশিন প্রদান করা হয়েছে। বিশেষত যারা সেলাই মেশিন ক্রয়ে অক্ষম তাদের হাতে এসব মেশিন তুলে দেওয়া হয়।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, সেলাই মেশিন প্রশিক্ষণ কার্যক্রমের ২য় ব্যাচের আজকে সমাপনি অনুষ্ঠানে বাউফল ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সেলাই মেশিন তুলে দিতে পেরে আমি খুশি হয়েছি, আলহামদুলিল্লাহ। বাউফল ফাউন্ডেশন একটি সমাজকল্যাণমূলক প্রতিষ্ঠান। দীর্ঘদিন ধরে আমরা বাউফল উপজেলায় কল্যাণমূলক এসব কাজ পরিচালনা করে আসছি।  সে লক্ষ্যেই বাউফলের জনগণের প্রত্যাশা অনুযায়ী আমরা নানা কর্মসূচী কার্যক্রম পরিচালনা করে যাচ্ছি। সেলাই মেশিন প্রশিক্ষণ কেন্দ্র সহ মানুষের আয় উপার্জনের নতুন নতুন দ্বার উম্মোচনে বাউফলে আমরা এসব প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করেছি। এসব প্রশিক্ষণ কেন্দ্র থেকে মানুষ হাতে কলমে প্রশিক্ষণ নিয়ে নিজ নিজ পরিবারের উন্নয়নে ভূমিকা রাখবেন।

ড. শফিকুল ইসলাম মাসুদ আরও বলেন, দেশের সাধারণ মানুষ আজ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে নাজেহাল অবস্থায় পড়ে গিয়েছে। করোনা পরবর্তী সময়ে এখন মানুষের আয় রোজগার চরম ভাবে কমে গিয়েছে। আপনারা বুঝতে পারছেন আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যেই দেশজুড়ে বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও নেতা-কর্মীদের ব্যাপক প্রচার প্রচারনা, দোয়া ও সমর্থন পক্ষে নেওয়া শুরু হয়েছে। এমন পরিস্থিতিতে সাধারণ মানুষদের সজাগ থাকতে হবে। নিজেদের নেতৃত্ব নির্বাচনে এবার ভুল করার সুযোগ নেই। এই পরিস্থিতিতে দেশ-স্বাধীনতা সমুন্নত রাখার স্বার্থে নিজ এলাকায় শিক্ষিত, মেধাবী ও দক্ষ এবং সত্যিকার দেশপ্রেমিক প্রার্থীকে বিজয়ী করতে হবে ইনশাআল্লাহ। (প্রেস বিজ্ঞপ্তি)

এন