tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ০৭ জানুয়ারী ২০২৪, ১৪:১৮ পিএম

শার্শায় স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন


benapol-20240107131917

অনিয়ম, কারচুপি ও নৌকার এজেন্টদের বিরুদ্ধে ভয়ভীতি দেখানোর অভিযোগ তুলে ভোট বর্জন করেছেন যশোর-১ শার্শা আসনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম লিটন। তিনি ট্রাক প্রতীকে নির্বাচন করছিলেন।


রোববার (৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে বেনাপোলে তার নিজস্ব কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে নৌকার প্রার্থীর বিরুদ্ধে প্রভাব বিস্তার, অনিয়ম ও ৫৫টি ভোটকেন্দ্র দখলের অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

ভোট বর্জন করে আশরাফুল আলম লিটন বলেন, আমি একজন প্রার্থী। আমাকে কেন্দ্রে যেতে বাধা দেওয়া হয়েছে। আমার স্ত্রীকেও কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি। গত ১৯ ডিসেম্বর আমাকে মারপিট করা হয়। এখন পর্যন্ত ১৫০ নেতাকর্মী আহত হয়েছে। এখন যে পরিস্থিতি তাতে যেকোনো মায়ের বুক খালি হতে পারে। আমি এমন ভোট চাই না।

তিনি অভিযোগ করেন, প্রতিটা কেন্দ্র থেকে আমার পোলিং এজেন্টদের বের করে দিয়েছে নৌকার সমর্থকরা। আমার ৯ জন এজেন্টকে মারপিট করা হয়েছে। কেন্দ্র থেকে পোলিং এজেন্টদের বের করে দেওয়ার বিষয়টি জানানো হলেও প্রশাসন ও নির্বাচনের দায়িত্ব পালন করা ম্যাজিস্ট্রেটরা কোনো ব্যবস্থা নেননি বলেও অভিযোগ করেন এই প্রার্থী।

তিনি বলেন, তারা (ম্যাজিস্ট্রেট) নীরব ভূমিকা পালন করছেন।

তিনি আরও বলেন, নৌকার প্রার্থী প্রমাণ করেছে এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব না। হয়তো ১০ শতাংশ ভোট পড়বে। কিন্তু তারা ৫০ শতাংশ ভোট দেখানোর প্রক্রিয়া চালাচ্ছে। যে কারণে এমন প্রহসনের নির্বাচন থেকে আমি সরে দাঁড়াচ্ছি।

এনএইচ