tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৬ নভেম্বর ২০২২, ১৮:০৩ পিএম

শান্তি ও মানবতার মুক্তির জন্য নবীর আদর্শ অনুসরণের বিকল্প নেই : ডা. শফিকুর রহমান


ডা. শফিকুর রহমান

৫ নভেম্বর মাগুরা জেলা জামায়াতে ইসলামী আয়োজিত এক ভার্চুয়ালি কর্মী সম্মেলন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও জেলা আমীর অধ্যাপক এম, বি বাকেরের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারির পরিচালনায় অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান।


আমীরে জামায়াত বলেন, “প্রিয় জন্মভূমি আল্লাহর দান । বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) মক্কায় জন্ম গ্রহণ করেছিলেন। আল্লাহর নির্দেশেই নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) কে মক্কা থেকে মদিনায় যেতে হয়েছিল। আল্লাহ তা’য়ালা তাঁর রাসূলকে মূলত যে কাজটি করার জন্য দুনিয়ায় পাঠিয়েছিলেন তা হল আল্লাহ প্রদত্ত বিধানকে অন্য সব বিধানের উপর বিজয়ী আদর্শ হিসেবে প্রতিষ্ঠিত করতে। প্রকৃত শান্তি ও মানবতার মুক্তির জন্য রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর আদর্শ অনুসরণের কোনো বিকল্প নেই।

কর্মীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর জীবনাদর্শ সকল ক্ষেত্রে অনুকরণ-অনুসরণের মধ্যেই রয়েছে মানবজাতির প্রকৃত সফলতা ও কল্যাণ। যারা দুনিয়ায় রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর জীবনকে আদর্শ হিসেবে গ্রহণ করবে, তারাই চূড়ান্ত সফলতা অর্জন করবে। কর্মীদেরকে মান উন্নয়ন করে নিজেদেরকে যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, জালেম সরকারের হাত থেকে মুক্তি পেতে কর্মীদেরকে আগামী আন্দোলনে গুরুত্বপ‚র্ণ ভূমিকা পালন করতে হবে। জামায়াতে ইসলামী দাওয়াতি কাজের মাধ্যমে দেশে সৎ ও যোগ্য নাগরিক গড়ে তোলার চেষ্টা করছে। জামায়াতে ইসলামীর মানুষ গড়ার এ কাজে সার্বিক সহযোগিতা করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।”

বিশেষ অতিথি কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও যাশোর-কুষ্টিয়া অঞ্চল পরিচালক জনাব মো: মোবারক হুসাইন বলেন, “আমাদেরকে পরিপূর্ণভাবে ইসলামের ভিতরে প্রবেশ করতে হবে। ভয়-ভীতি ও লোভ লালসাকে উপেক্ষা করে একমাত্র আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য আমাদেরকে নিরলসভাবে কাজ করে যেতে হবে এবং আল্লাহর নৈকট্য লাভের চেষ্টা করতে হবে।”

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন মাগুরা জেলার সাবেক জেলা আমীর ও যশোর-কুষ্টিয়া অঞ্চল টীম সদস্য জনাব আব্দুল মতিন, জেলা সহকারী সেক্রেটারি অধ্যক্ষ মাও: মাহবুবুর রহমান। আরো বক্তব্য রাখেন জেলা সহকারী সেক্রেটারি জনাব আব্দুল গাফফার, পৌর আমীর অধ্যাপক আশরাফুল আলম ও অন্যান্য নেতৃবৃন্দ। (প্রেস বিজ্ঞপ্তি)

এন