tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ৩১ জুলাই ২০২৩, ২১:৩৭ পিএম

জুলুমবাজ সরকারকে আর সময় দেয়া যায় না: ড. রেজাউল করিম


31

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, সরকারের লাগামহীন লুটপাটের কারণেই দেশের মূল্য পরিস্থিতি বিপজ্জনক পর্যায়ে চলে গেছে। সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্যই আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ শীর্ষনেতৃবৃন্দকে সম্পূর্ণ অন্যায়ভাবে আটক করে রেখেছে। তাই এই জুলুমবাজ সরকারকে আর সময় দেয়া যায় না। তিনি গণবিরোধী সরকারের প্রতি গণঅনাস্থা জানাতে সকলকে রাজপথে নেমে এসে ১ আগস্টের সমাবেশ সফল করার আহবান জানান। অন্যথায় জাতির ভাগ্য পরিবর্তন করা সম্ভব হবে না।


তিনি সোমবার (৩১ জুলাই) রাজধানীর একটি মিলনায়তনে নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ গ্রেফতারকৃত সকল নেতা-কর্মী এবং ওলামায়ে কেরামের নিঃশর্ত মুক্তি, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে ১ আগস্ট সমাবেশ বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের বিভিন্ন থানা ও অঞ্চলের যুব দায়িত্বশীলদের নিয়ে এক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি ডা. ফখরুদ্দীন মানিকের সভাপতিত্বে সমন্বয় সভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য জামাল উদ্দিন, মাওলানা মুহিবুল্লাহ, মু. আতাউর রহমান সরকার ও নাসির উদ্দিন, ছাত্রনেতা সালাহ উদ্দীন, আব্দুর রহিম ও আসাদুজ্জামান প্রমূখ।

ড. রেজাউল করিম বলেন, সরকার রাজনৈতিক প্রতিপক্ষকে রাজনৈতিক ও আদর্শিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে হত্যা ও ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। সে ষড়যন্ত্রের অংশ হিসাবেই জাময়াতের শীর্ষনেতাদের একের পর এক হত্যা রাজনৈতিক জিঘাংসা চরিতার্থ করা হয়েছে। তারা দেশে একদলীয় বাকশালী শাসন প্রতিষ্ঠার জন্যই জাতীয় ঐক্যমতের ভিত্তিতে প্রতিষ্ঠিত নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার পদ্ধতি বাতিল করেছে। তারা আবারো পাতানো ও সাজানো ছকে নির্বাচনের মাধ্যমে রাষ্ট্রীয় ক্ষমতা কুক্ষিগত করার দিবাস্বপ্নে বিভোর। কিন্তু দেশপ্রেমী জনতা তাদের সে স্বপ্ন কখনোই বাস্তবায়িত হতে দেবে না। তিনি নির্বাচনকালীন কেয়ারটেকার সরকারের দাবি আদায়ের লক্ষ্যে দলমত নির্বিশেষে সকলকে রাজপথে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

প্রেস বিজ্ঞপ্তি