tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
প্রকাশনার সময়: ১১ নভেম্বর ২০২১, ১২:৩৯ পিএম

নির্বাচনী কেন্দ্রে বোমা হামলা, ভোটগ্রহণ স্থগিত


বোমা হামলা.jpg

মাদারীপুরের কালকিনি উপজেলার সাহেবরামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের একটি কেন্দ্রে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে ব্যাপক বোমা বিস্ফোরণ, গোলাগুলি ও কেন্দ্র দখলের ঘটনা ঘটে।


মাদারীপুরের কালকিনি উপজেলার সাহেবরামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের একটি কেন্দ্রে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে।

এতে ব্যাপক বোমা বিস্ফোরণ, গোলাগুলি ও কেন্দ্র দখলের ঘটনা ঘটে। পরে সাময়িকভাবে ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়।

আজ বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ১০টার দিকে ইউনিয়নের ৩ নং ওর্য়াডের আন্ডারচর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সাহেবরামপুর ইউনিয়নের আন্ডারচর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী মুরাদ সর্দার এবং আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী কামরুল আহসান সেলিমে উপস্থিত হলে উত্তেজনা সৃষ্টি হয়।

উত্তেজনার এক পর্যায়ে উভয় প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। পরে দুই পক্ষের লোকজন শতাধিক বোমা বিস্ফোরণ করে ভোটারদের ছত্রভঙ্গ করে দেয়।

এ সময় পুলিশ ও স্ট্রাইকিং র্ফোস, র‌্যাব ও বিজিবির সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

পরিস্থিতি বিবেচনায় সকাল ১০টা থেকে ভোটগ্রহণ সাময়িক স্থগিত করা হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য অন্তত ২০ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা বলেন, পরিস্থিতি স্বাভাবিক আনতে অন্তত ২০ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করতে হয়েছে।

জেলা পুলিশ ছাড়াও র‌্যাব, বিজিবি সদস্যদের সহযোগিতায় প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা জোরদার করা হয়েছে। কেন্দ্রের ভেতরে কাউকে আসতে দেয়া হয়নি। বাহিরে দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটে।’

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় সাময়িক ভোটগ্রহণ স্থগিত করা হয়।

পরে বিবেচনা করে ভোট নেয়া হবে। সাহেবরাপুর ছাড়া আরও ১২টি ইউনিয়নে ভোটগ্রহণ চলছে।

এইচএন