tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২৩, ২০:৫২ পিএম

নির্বাচনের নামে প্রহসনের আয়োজন চলছে


798184_19

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা জেলা দক্ষিণের সেক্রেটারি এবিএম কামাল হোসাইন বলেছেন, সরকার জনগণের ম্যান্ডেট ছাড়াই ক্ষমতায় থাকার জন্যই নির্বাচনের নামে ইতিহাসের নির্মম প্রহসনের আয়োজন করছে। কিন্তু তাদের সে স্বপ্নবিলাস কখনোই সফল হতে দেয়া হবে না।


তিনি সরকারকে টালবাহানা পরিহার করে অবিলম্বে পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেয়ার আহ্বান জানান।

মঙ্গলবার ঢাকায় জামায়াতের নিবন্ধন মামলায় ন্যায়ভ্রষ্ট রায়, ফরমায়েশি একতরফা তফসিল ঘোষণার প্রতিবাদে ও আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের মুক্তি, অবৈধ সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ১১তম দফা অবরোধের প্রথম দিনে ঢাকা জেলা দক্ষিণ জামায়াত আয়োজিত কেরানীগঞ্জ উপজেলায় সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শনকালে এসব কথা বলেন।

কামাল হোসাইন বলেন, সরকার দেশ পরিচালনায় সার্বিকভাবে ব্যর্থ হয়েছে। তারা দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ার কারণেই ইতোমধ্যেই জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে। সরকার রাজনৈতিক প্রতিপক্ষকে রাজনৈতিক ও আদর্শিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়েছে চরম দলন ও পীড়নের পথ বেছে নিয়েছে। এজন্য তারা নিম্ন আদালতকে কাজে লাগাচ্ছে। তিনি সরকারকে হঠকারিতা পরিহার করে বাস্তবতা উপলদ্ধি করার আহ্বান জানান। অন্যথায় তাদেরকে ইতিহাসের আস্তাকূঁড়ে নিক্ষিপ্ত হতে হবে।

অন্যদিকে, দক্ষিণ কেরানীগঞ্জ থানার উদ্যোগে বাবু বাজার ব্রিজ সংলগ্ন এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন জেলা নায়েবে আমির জনাব মো: শাহিনুর ইসলাম। দক্ষিণ কেরানীগঞ্জ থানা আমির মো: ইলিয়াসসহ স্থানীয় দায়িত্বশীলরা উপস্থিত ছিলেন।

এছাড়াও দোহার উপজেলা জামায়াতের উদ্যোগে অবরোধের পক্ষে বিক্ষোভ মিছিল করা হয়। মিছিলে নেতৃত্ব দেন উপজেলা নায়েবে আমির মাওলানা দলিলুর রহমান। উপজেলা জামায়াতের সেক্রেটারি জনাব সিদ্দিকুর রহমানসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

প্রেস বিজ্ঞপ্তি

এমএইচ