tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৯ ডিসেম্বর ২০২৩, ১২:০৮ পিএম

সরকার দেশকে মাফিয়া ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্র করছে : আতাউর


Pic (13)

সরকার দেশকে মাফিয়া ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য ও প্রচার-মিডিয়া সম্পাদক মু. আতাউর রহমান সরকার।


মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাজধানীর পান্থপথে হরতালের সমর্থনে মিছিল, সমাবেশ ও পিকেটিংকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনের নামে সরকারের নীলনকসা প্রতিহত করে গণপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠার দাবি আদায়ে দলমত নির্বিশেষে সকলকে রাজপথের আন্দোলন আরো জোরদার করার আহবান।

প্রহসনের নির্বাচন বাতিল, জামায়াতের নিবন্ধন পূণঃর্বহাল, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধ, আওয়ামী সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের অধীনে অবাধ, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে কেন্দ্র ঘোষিত সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের হাতিরঝিল অঞ্চলের উদ্যোগে রাজধানীর পান্থপথে মিছিল, সমাবেশ ও পিকেটিং করে।

এসময় উপস্থিত ছিলেন, ঢাকা মহানগরী মজলিসে শুরা সদস্য আমিনুল ইসলাম, জামায়াত নেতা এ এস মন্ডল, জামায়াত নেতা আবু জুনাইরা, জাওয়াদুল করিম, শ্রমিক নেতা আবু আকাশ ছাত্র নেতা তাফহীম, আসিফুল হক ও ইসমাঈল চৌধুরী প্রমুখ।

আতাউর রহমান সরকার বলেন, আওয়ামী বাকশালীরা কথিত নির্বাচনের নামে দেশকে নৈরাজ্য ও হানাহানীর দিকে ঠেলে দিয়েছে। তারা নির্বাচনের নামে প্রহসন করে দেশকে মাফিয়া ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত। কিন্তু জনগণ সরকারের ষড়যন্ত্র মোকাবেলায় রাজপথে নেমে এসে স্বতঃস্ফূর্তভাবে হরতাল পালন করে গণবিরোধী সরকারের প্রতি গণঅনাস্থা জানিয়েছে। তারা গণদাবি আদায় না হওয়া পর্যন্ত কোন ভাবেই রাজপথ ছাড়বে না। তিনি চর দখলের মহড়া বন্ধ করে অবিলম্বে নির্বাচনের নামে তামশা বাতিল, সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের আহবান জানান। অন্যথায় মাফিয়া সরকারের জন্য গণঅভ্যুত্থান অপেক্ষা করছে।

বিমানবন্দর : হরতালের সমর্থনে বিমানবন্দর সড়কে মিছিল ও পিকেটিং করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী বিমানবন্দর থানা। থানা সেক্রেটারী আবু মাহদীর নেতৃত্বে অনুষ্ঠিত এ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন জামায়াত নেতা আবু মুসয়াব, এ আর সাব্বির ও ছাত্রনেতা জুলকারনাইম প্রমুখ।

কাজীপাড়া : ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য ও কাফরুল পশ্চিম থানা আমীর আবু কাউসারের নেতৃত্বে হরতালের অনুষ্ঠিত মিছিলটি কাজিপাড়ায় শুরু হয়ে ৬০ ফুট রাস্তায় এসে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন মহানগরী উত্তরে মজলিসে শূরা সদস্য আবু নাঈম, শ্রমিক নেতা মিজানুর রহমান, ছাত্র নেতা নাজমুল, জামায়াত নেতা আতিকুর রহমান, টিপু সুলতান, মাহবুব, ওয়াহিদুর রাহমান ও ফিরোজ প্রমুখ।

দক্ষিণখান : হরতালের সমর্থনে আজ সকালে রাজধানীর বিমানবন্দর-দক্ষিণখান সড়কে মিছিল ও পিকেটিং করেছে ঢাকা মহানগরী উত্তরের বিমানবন্দর থানার নেতাকর্মীরা। দক্ষিণখান থানা আমীর এ এইচ শাহনেওয়াজ এর নেতৃত্বে উপস্থিত ছিলেন বিমানবন্দর থানা সেক্রেটারি আবু মাহাদী, জামায়াত নেতা কে এম সাব্বীর সওদাগর ও ছাত্রনেতা জুলকারনাইন, এনামুজ্জামান রাফি, সোলায়মান জুয়েল প্রমুখ।

মগবাজার : জামায়াত আহুত সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে মগবাজারে মিছিল ও পিকেটিং করেছে জামায়াত কর্মীরা। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য এম কে এইচ এর নেতৃত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আবু নছর, জামায়াত নেতা আনোয়ার হোসেন, আশিক মাহমুদ ও ছাত্রনেতা মাইনুল ইসলাম প্রমুখ।

বসিলা : সকাল-সন্ধ্যার হরতালের সমর্থনে মোহাম্মদপুর থানা পশ্চিমের উদ্যোগে মোহাম্মদপুর-বসিলা সড়কে মিছিল ও পিকেটিং অনুষ্ঠিত হয়েছে। থানা শূরা ও কর্মপরিষদ সদস্য রবিউল ইসলামের নেতৃত্বে উপস্থিত ছিলেন জামায়াত নেতা হাফিজ শিকদার, আনোয়ার হোসেন, মশিউর রহমান প্রমুখ।

মিরপুর-২ : হরতালের সমর্থনে ঢাকা মহানগরী উত্তর মিরপুর-২ নং স্টেডিয়াম সড়কে পিকেটিং ও বিক্ষোভ মিছিল করেছে মিরপুর অঞ্চলের কর্মীরা । ঢাকা মহানগরী উত্তরের মজলিশে শূরার সদস্য মোহাম্মদ নকিব ফেরদৌসের নেতৃত্বে অনুষ্ঠিত মিছিলে উপস্থিত ছিলেন আশিকুর রহমান, আমিনুল ইসলাম প্রমুখ।

শ্যামলী বাসস্টান্ড : জামায়াত আহুত সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে মিছিল ও পিকেটিং করেছে মোহাম্মদপুর পূর্ব থানা জামায়াতের কর্মীরা। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য মশিউর রহমানের নেতৃত্বে মিছিলে আরো উপস্থিত ছিলেন জামায়াত নেতা আনিসুর রহমান, এস কে হোসেন, সিরাজুল ইসলাম, সালাহ উদ্দিন, এম এন হক, এম আর ইসলাম প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি