tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৩ নভেম্বর ২০২৩, ১৪:২২ পিএম

সরকারকে জনগণ আর ক্ষমতায় দেখতে চায় না : ড. মু. আবদুল মান্নান


1000

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি অধ্যাপক ড. মু. আবদুল মান্নান বলেছেন, কোনো তাবেদারি সরকারকে বাংলাদেশের জনগণ আর ক্ষমতায় দেখতে চায় না। জনগণকে ধোঁকা দিয়ে আর কোনো পাতানো নির্বাচন দেশে করতে দেওয়া হবে না।


তিনি বলেন, সভ্য পৃথিবীতে ভোটাধিকার চাওয়া লজ্জাজনক। ২০১৪ সাল ও ২০১৮ সালের মতো একতরফা পাতানো নির্বাচন এদেশের জনগণ মানবে না। প্রশাসনের কতিপয় পথভ্রষ্ট ব্যক্তিরা সরকারের নীল নকশা বাস্তবায়নে মরিয়া। এ সরকার জনগণের হৃদয় থেকে ছিটকে গিয়ে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় যেতে চায়। আদালতের ঘাড়ে বন্দুক রেখে সরকার অংশগ্রহণমূলক নির্বাচনের পথ রুদ্ধ করছে। দেশের সাংবিধানিক প্রতিষ্ঠান গুলোকে ধ্বংস করে ক্ষমতা দীর্ঘায়িত করা যাবে না। সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামীলীগের ভরাডুবি হবে মনে করে সরকার গণতন্ত্র হত্যা করে চলেছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে বাংলাদেশের মানুষের আজ বেঁচে থাকাই কঠিন থেকে কঠিনতর হয়ে গিয়েছে।

তিনি বলেন, বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তনে জামায়াতে ইসলামী এদেশের মাটি ও মানুষের অধিকার প্রতিষ্ঠার সংগ্রাম অব্যাহত রাখবে। ইনসাফ তথা ন্যায় প্রতিষ্ঠায় আমরা কখনও থেমে যাইনি, আমাদেরকে থামানো যাবেও না ইনশাআল্লাহ।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) তিনি রাজধানীর মতিঝিল এলাকায় সড়ক অবরোধকালে নেতৃত্ব দিয়ে এসব কথা বলেন। প্রহসনের তফসীল বাতিল, কেয়ারটেকার সরকার পুনঃপ্রতিষ্ঠা, জামায়াতের নিবন্ধন নিয়ে ন্যায়ভ্রষ্ট রায়, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ নেতৃবৃন্দের মুক্তি ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ৬ষ্ঠ দফার ২দিন ব্যাপী অবরোধের সমর্থনে রাজধানীর প্রাণকেন্দ্র মতিঝিল এলাকায় সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। এসময় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরার সদস্য আবু আম্মার, এসএম শামসুল বারী, মু'তাসিম বিল্লাহ, নুর উদ্দিন এবং ছাত্রনেতা মুহিবুল্লাহ হোসাইনীসহ জামায়াত ও ছাত্রশিবিরের বিভিন্ন পর্যায়ের নেতা ও কর্মীবৃন্দ।

এছাড়াও বৃহস্পতিবার (২৩ নভেম্বর) ৬ষ্ঠ দফায় ৪৮ ঘণ্টার অবরোধের দ্বিতীয় দিনে একই দাবিতে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মহাসড়কে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের অবরোধ কর্মসূচী পালিত হয়।

ডেমরা : একই দাবিতে অবরোধের ২য় দিনে রাজধানীর ডেমরায় মহাসড়ক অবরোধ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদের সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খানের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য ইঞ্জিনিয়ার এম, ডি আলী, মো: হেলাল উদদীন, আবুল বাসার, এম দেলোয়ার হোসেন, আবু সায়েম, জসিম উদদীন ও ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের নেতা সৌরভ ও সহিদুল সহ জামায়াতের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

যাত্রাবাড়ী শনির আখড়া : একই দাবিতে আজ ২৩ নভেম্বর অবরোধের সমর্থনে শনির আখড়া এলাকায় সড়ক অবরোধ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরীর দক্ষিণের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইনের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন মহানগরীর মজলিসে শূরার সদস্য আব্দুর রহিম জীবন, সাদেক বিল্লাহ, নওশের আলম ফারুক, রাসেল মাহমুদ সহ প্রমুখ নেতৃবৃন্দ।

সূত্রাপুর : একই দাবিতে জামায়াতে ইসলামীর ৬ষ্ঠ দফায় অবরোধের ২য় দিনে রাজধানীর সূত্রাপুর এলাকা অবরোধ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামরুল আহসান হাসানের নেতৃত্বে মিছিল ও অবরোধে অংশগ্রহণ করেন ঢাকা মহানগরী দক্ষিণের সূত্রাপুর-ওয়ারী-গেন্ডারিয়া জোনের বিভিন্ন থানার আমির, সেক্রেটারি ও ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ।

উক্ত কর্মসূচিতে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগর দক্ষিণ শাখা ছাত্রশিবিরের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

খিলগাঁও বনশ্রী : একই দাবিতে ৬ষ্ঠ দফায় ২দিন ব্যাপী অবরোধের ২য় দিনে রাজধানীর খিলগাঁও বনশ্রী প্রধান সড়ক অবরোধ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য মোঃ আব্দুর রহমান এর নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য আব্দুল্লাহ আল আমিন, মহানগরী মজলিশে শূরা সদস্য আসিফ আদনান, মাওলানা মাহমুদুর রহমান, মোহাম্মদ আলী, সাজিদুর রহমান শিবলী, আবু মুয়াজ এবং ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখার তাজুল ইসলাম ফয়সাল, খিলগাঁও থানা সভাপতি নাঈম ইসলাম, শ্রমিক নেতা মোস্তাফিজুর রহমান মাসুম সহ জামায়াত ও ছাত্রশিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

হাজারীবাগ : একই দাবিতে অবরোধের ২য় দিনে রাজধানীর হাজারীবাগ এলাকায় সড়ক অবরোধ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য শহিদুল ইসলাম সোহেলের নেতৃত্বে উপস্থিত ছিলেন আখতারুল আলম সোহেল ও শ্রমিক নেতা সাইফুল ইসলাম সহ প্রমুখ নেতৃবৃন্দ।

বংশাল : একই দাবিতে অবরোধের ২য় দিনে রাজধানীর বংশাল এলাকায় সড়ক অবরোধ করেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিনের মজলিশে শুরার সদস্য মতিউর রহমানের নেতৃত্বে অবরোধ কর্মসূচিতে অংশগ্রহণ করেন নুর ইসলাম, আবুল ফজলসহ তিনটি থানা জামায়াতের নেতৃবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি