tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১৮ অগাস্ট ২০২৪, ১৫:২১ পিএম

বিসিবিকে নতুনভাবে সাজানোর ঘোষণা দিলেন ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ


image-839618-1723970756

অন্তর্বর্তীকালীন সরকার গঠনের পর থেকেই দেশে বইছে পরিবর্তনের জোর হাওয়া। সেই হাওয়া এবার লাগতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবিতে। অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বিসিবিকে নতুনভাবে সাজানোর ঘোষণা দিয়েছেন।


রোববার (১৮জুলাই) এক সংবাদ সম্মেলনে বিসিবিসহ সব ফেডারেশনকেই ঢেলে সাজানোর কথা জানান তিনি।

বর্তমানে বিসিবিপ্রধানের ভূমিকায় রয়েছেন নাজমুল হাসান পাপন। তার অধীনে ২৪ জন পরিচালক রয়েছে বিসিবিতে। যারা নানা দায়িত্বে কাজ করছেন। তবে গত কদিন ধরেই গুঞ্জন পদত্যাগ করতে চলেছেন বর্তমান বোর্ডপ্রধান পাপন। তিনি পদত্যাগ করলে বাকি পরিচালকের কি হবে সেটি নিয়েও রয়েছে প্রশ্ন। এসব বিষয়েই আজ গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন ক্রীড়া উপদেষ্টা।

বিসিবিতে পরিবর্তন আনার বিষয়ে যুব ও ক্রীড়া উপদেষ্টা বলেন, ‘বিসিবির পরিবর্তন নিয়ে বললে— আমরা রিফর্ম করব সিস্টেমের, কোনো ব্যক্তির নয়। সিস্টেমকে যারা করাপ্ট করেছে, তাদের ব্যাপারেও পরিবর্তন আসবে সুনিশ্চিত। আমরা বোর্ডের পরিবর্তনের দিকে মনোযোগ দিচ্ছি।

যারা নতুন আসবে, তাদের মাধ্যমে ডেমোক্রেটিক করে গড়ে তুলতে হবে। পাশাপাশি এতদিন যত অনিয়ম হয়েছে, সেগুলোও প্রকাশ করতে হবে। যাতে করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে নতুনভাবে সাজানো যায়। শুধু বিসিবি নয়, বাংলাদেশের সব ফেডারেশন নিয়েই আমাদের একই মতামত।’

একই দিন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়েও কথা বলেছেন আসিফ মাহমুদ। তিনি বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে পারা আমাদের জন্য একটি ল্যান্ডমার্ক হবে, যেহেতু বাংলাদেশ একটা খারাপ সময়ের মধ্যে দিয়ে গেছে। সেই সঙ্গে যারা আমাদের মেহমান হয়ে আসবেন, তাদের নিরাপত্তা নিশ্চিত করাও আমাদের দায়িত্ব।

সবকিছু বিবেচনায় এটা এখন আর শুধু স্পোর্টস মিনিস্ট্রিতে নেই, এটা এখন স্টেটের ব্যাপার হয়ে গেছে। তো প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস ও নতুন স্বরাষ্ট্র উপদেষ্টা নিযুক্ত হয়েছেন। আমরা তাদের সঙ্গে আলোচনার ভিত্তিতে এ সিদ্ধান্ত নেব। আর আইসিসির সঙ্গেও আমাদের যোগাযোগ চলমান আছে। দ্রুতই আমরা এ বিষয়ে একটি সিদ্ধান্ত আপনাদের জানাব।’

এসএম