tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
প্রকাশনার সময়: ২৯ নভেম্বর ২০২১, ১৫:২৫ পিএম

খালেদার স্বাস্থ্য নিয়ে চিকিৎসকদের বক্তব্য শেখানো: ড. হাছান মাহমুদ


তথ্যমন্ত্রী১.jpg

বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে চিকিৎসকদের বক্তব্য বিএনপির শিখিয়ে দেওয়া বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।


বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে চিকিৎসকদের বক্তব্য বিএনপির শিখিয়ে দেওয়া বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ সোমাবার (২৯ নভেম্বর) সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, যেসব ডাক্তাররা খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে বিবৃতি দিয়েছেন এবং সংবাদ সম্মেলন করেছেন তাদের বেশির ভাগই বিএনপির দলীয় রাজনীতির সঙ্গে জড়িত।

তিনি বলেন, বিএনপি যে বক্তব্য রাজনৈতিক উদ্দেশ্যে শিখিয়ে দিয়েছেন সেই বক্তব্যই ডাক্তার সাহেবরা দিয়েছেন।

তিনি আরও বলেন, এখন বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতিটা বিএনপি নেতাদের কাছ থেকে তারা ডাক্তারদের মধ্যেও নিয়ে গেছেন, গতকালের বক্তব্যের মধ্য দিয়ে এটিও প্রমাণিত হয়েছে।

এর আগে বিএনপি নেত্রীর গুলশানের বাসভবন ফিরোজায় রোববার (২৮ নভেম্বর) সন্ধ্যায় ব্রিফিং করেন তার ব্যক্তিগত চিকিৎসকরা। তারা জানান, সাবেক প্রধানমন্ত্রীর লিভার সিরোসিস। দেশে এর চিকিৎসা নেই।

চিকিৎসক দলের প্রধান এফ এম সিদ্দিকী জানান, বিএনপি নেত্রীর লিভারে রক্তক্ষরণ হচ্ছে। একবার এই রক্তক্ষরণ সামাল দেওয়া গেছে। তবে এখন তার যে অবস্থা, সেটি আবার সামাল দেওয়া কঠিন হবে।

চিকিৎসকদের দাবি, খালেদা জিয়ার যে রোগ হয়েছে, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও জার্মানিক অল্প কয়েকটি বিশেষায়িত সেন্টারে তার চিকিৎসা সম্ভব। বাংলাদেশে এই চিকিৎসার কারিগরি সুযোগ-সুবিধা যেমন নেই, তেমনি ওষুধও নেই।

এইচএন