tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ০১ সেপ্টেম্বর ২০২২, ২০:১৬ পিএম

মিয়ানমারকে সতর্ক করেছে সরকার : পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন


1656

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বাংলাদেশের অভ্যন্তরে মিয়ানমারের মর্টার শেল ছোড়ার বিষয়ে বলেছেন, সরকার মিয়ানমারকে সতর্ক করেছে এবং মিয়ানমারের পক্ষ থেকেও নিশ্চয়তা দেয়া হয়েছে যে তারা ভবিষ্যতে আরো বেশি সতর্ক থাকবে।


বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের শোকসভা থেকে বেরিয়ে এসে তিনি এ কথা বলেন।

এর আগে সোমবার বাংলাদেশের অভ্যন্তরে মিয়ানমারের মর্টার শেল ছোড়ার এক দিন পর বাংলাদেশে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূত অং কিয়াউ মোকে ডেকে কড়া প্রতিবাদ জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন সাংবাদিকদের বলেন, ‘আমরা মিয়ানমারকে কড়া প্রতিবাদ জানিয়েছি যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না হয়। আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছি।’

রোববার পররাষ্ট্র সচিব বলেন, প্রথমত এটি তদন্ত করা হবে যে বাংলাদেশের অভ্যন্তরে এটি নিক্ষেপ দুর্ঘটনাবশত ছিল, না ইচ্ছাকৃত ছিল।

প্রসঙ্গত, রোববার বিকেলে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু এলাকায় মিয়ানমারের দুটি মর্টার শেল পতিত হওয়ার পর বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে নজরদারি বাড়িয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

অবিস্ফোরিত মর্টার শেল দেখে স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। সূত্র : ইউএনবি।

এইচএন