tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ১০ এপ্রিল ২০২৪, ১৬:১৪ পিএম

বিড়াল বাঁচাতে কুয়ায় ঝাঁপ, একে একে ৫ জনের মৃত্যু


image-794185-1712744118

গ্রামের পরিত্যক্ত কুয়ায় একটি বিড়াল পড়ে গিয়েছিল। তাকে বাঁচাতে কুয়ায় ঝাঁপ দিয়ে একে একে পাঁচজনের মৃত্যু হয়েছে। এছাড়া আহত একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতরা সবাই একই পরিবারের সদস্য।


মঙ্গলবার ঘটনাটি ঘটেছে ভারতের মহারাষ্ট্রের আহমেদনগর জেলার ভাকাডি গ্রামে।

স্থানীয় সূত্রের বরাতে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, কুয়াটি দীর্ঘ দিন ধরেই এলাকায় পরিত্যক্ত অবস্থায় পড়ে ছিল। স্থানীয় কৃষকরা সেখানে বায়োগ্যাস, জৈব পদার্থ ও আবর্জনা ফেলতেন। সেই কুয়ার মধ্যে পড়ে যায় একটি বিড়াল। তাকে উদ্ধার করতে প্রথমে কুয়ায় ঝাঁপ দেন এক যুবক।

কিন্তু কুয়া থেকে আর উঠতে পারেননি তিনি। তাকে বাঁচাতে পরিবারের আরেক জন সদস্য কুয়ায় নামার চেষ্টা করেন এবং পড়ে যান। একইভাবে ওই পরিবারেরই পর পর ছয় জন কুয়ায় পড়ে যান। তাদের চিৎকারে এলাকায় লোক জড়ো হয়ে যায়। খবর দেওয়া হয় থানায়।

নেওয়াসা থানার পিআই ধনঞ্জয় যাদব বলেন, রাত থেকে উদ্ধারকাজ শুরু হয়েছিল। রাত ১১টার দিকে কুয়া থেকে এক যুবককে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরপর রাত সাড়ে ১২টার মধ্যে ওই কুয়া থেকে আরও পাঁচ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, কুয়াটির মধ্যে অনেক বর্জ্য পদার্থ জমে ছিল। যে কারণে পড়ে যাওয়া ব্যক্তিদের উদ্ধার করতে সমস্যা হয়। বর্জ্য সরানোর জন্য স্থানীয় পৌরসভা থেকে দুটি বড় পাম্প বসানো হয় ঘটনাস্থলে। কিন্তু তাতেও কাজ হয়নি।

এনএইচ