tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৭ নভেম্বর ২০২৩, ১৫:৫৮ পিএম

প্রহসনের নির্বাচন করে ক্ষমতায় আসার চেষ্টা করছে আওয়ামী লীগ : আব্দুর রহমান মূসা


pic

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের ভারপ্রাপ্ত আমীর আব্দুর রহমান মূসা বলেছেন, কুট কৌশলে আবারও প্রহসনের নির্বাচন করে ক্ষমতায় আসার চেষ্টা করছে আওয়ামী লীগ।


সোমবার (২৭ নভেম্বর) সকালে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের রামপুরা-বাড্ডা ও উত্তরা পূর্ব অঞ্চলের যৌথ উদ্যোগে আয়োজিত ভার্চুয়ালি বিশেষ রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের প্রিয় জন্মভূমি বাংলাদেশ একটি ক্রান্তিকাল অতিক্রম করছে, নানামুখী ষড়যন্ত্রের কবলে এদেশ। গণতন্ত্রের উদরে জন্ম নেয়া স্বাধীন-সার্বভৌমত্ব বাংলাদেশের মানচিত্র আজ ক্ষতবিক্ষত। আওয়ামী লীগের মতো নতজানু সরকার ইলেকশন রিগিং বা ইঞ্জিনিয়ারিং এর মাধ্যমে ২০০৮ সালে ক্ষমতায় এসে ১৫ বছর জাতির উপর জগদ্দল পাথরের মতো চেপে বসে আছে।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রহমান মূসা বলেন,আওয়ামী লীগ একটি প্রতিবেশি রাষ্ট্রের সহযোগিতায় ছল চাতুরির কৌশলে আবারও প্রহসনের নির্বাচন করে ক্ষমতায় আসার সর্বোচ্চ হীন চেষ্টা করছে। তাদের চক্রান্ত রুখতে জামায়াতের রুকনদেরকে সর্ব্বোচ্চ শক্তি, সামর্থ্য নিয়ে সকল রাজনৈতিক কর্মসূচি বাস্তবায়নে রাজপথে ভূমিকা রাখতে হবে।

তিনি বলেন,ইসলামী আন্দোলনের রুকনিয়াতের শপথ নেয়া ভাইদের জীবনকে সাহাবাদের জীবনের আলোকে সাজাতে হবে। ত্যাগের নাজরানা পেশ করতে হবে। আল্লাহর পথে অর্থ দান ও সময় ব্যয়ে হতে হবে অগ্রগামী। কুরআনের সাথে নিবিড় সম্পর্ক, জ্ঞান অর্জনের জন্য পেরেশানি, পরিবারকে ইসলামের আলোকে গড়ে তোলা, প্রতিবেশীর হক আদায়ে হবেন অগ্রগামী এবং গভীর রাতে আল্লাহর কাছে ধরণা দেবেন রুকনরা। তবেই ব্যক্তি ও সমাজ হবে আলোকিত। সফল হবে ইসলামী আন্দোলন।

ড.মুহাম্মদ রেজাউল করিম বলেন, ঈমানের পরীক্ষায় উত্তীর্ণদের কাছে জালিম শাসক মাথা নত করতে বাধ্য।পৃথিবীর সকল ইসলামী আন্দোলনের ইতিহাস তার সাক্ষী। বর্তমান আওয়ামী জুলুমের বিরুদ্ধে গড়ে উঠা লড়াইকে এগিয়ে নিতে জনগণকে সঙ্গে নিয়ে জামায়াত কর্মীদেরকে সাহসের সাথে মাঠে নামতে হবে।

তিনি বলেন, জামায়াতের রুকনদেরকে জ্ঞানার্জন, গণমুখী চরিত্র অর্জন,সাহসিকতা ও দক্ষতার মাধ্যমে এগিয়ে যেতে হবে।

সভাপতির বক্তব্যে নাজিমুদ্দিন মোল্লা বলেন,পৃথিবীর কোনো রাষ্ট্রে এমনটি ঘটেনি যা এদেশে ঘটাচ্ছে আওয়ামী লীগ। আওয়ামী লীগের মতো ক্ষমতালিপসু শাসক গোষ্ঠীকে হটিয়ে কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠায় রুকনদেরকে সাহসী ভূমিকা রাখতে হবে।

ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি,রামপুরা-বাড্ডা অঞ্চল পরিচালক নাজিমুদ্দিন মোল্লার সভাপতিত্বে এবং মহানগরীর কর্মপরিষদ সদস্য ও উত্তরা পূর্ব অঞ্চল পরিচালক জামাল উদ্দিদের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড.মুহাম্মদ রেজাউল করিম। এছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য আতাউর রহমান সরকার, মজলিসে শূরা সদস্য কুতুব উদ্দিন, ফজলে আহমেদ,অ্যাডভোকেট মনিরুল ইসলাম প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি