tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৮ মে ২০২৩, ১৭:০৯ পিএম

বাউফলের জনগণের উন্নয়নের কাজ অব্যাহত রেখেছি : ড. মাসুদ


Photo (3) (2)

বাউফল ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বাউফলের গণমানুষের নেতা ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, বাউফলের বঞ্চিত মানুষের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে তাদের হাতে সেলাই মেশিন প্রদান ও সেলাই প্রশিক্ষণ দিয়ে স্বাবলম্বী করে তুলতে চাই। আমরা বাউফল ফাউন্ডেশনের উদ্যোগে এই সেলাই মেশিন প্রশিক্ষণ কেন্দ্রের কার্যক্রম বহুদিন থেকে চলমান আছে আলহামদুলিল্লাহ।


আজ রোববার (২৮ মে) ৯ম, ১০ম ও ১১তম ব্যাচের প্রশিক্ষণের সমাপনি অনুষ্ঠান করছি। প্রথম থেকে শুরু করে এখন পর্যন্ত এগার তম ব্যাচের প্রশিক্ষণ মহান আল্লাহর অশেষ রহমতে যথাযথভাবে সম্পন্ন হয়েছে। আমাদের যে সমস্ত ভাই-বোনেরা বাউফল ফাউন্ডেশনের এই সেলাই প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রশিক্ষণ নিয়ে উপকৃত হয়েছেন আমরা সবার জন্য দোয়া করি যাতে তারা নিজ পরিবারের প্রয়োজন পূরণে ভূমিকা রাখতে পারে। প্রতিটি ব্যাচে চল্লিশ থেকে পঞ্চাশ জন করে প্রশিক্ষণার্থী ভাই-বোন ছিলেন।

আমরা মনে করি আমাদের ভাই ও বোনদের সমন্বিত উদ্যোগের মাধ্যমে সমাজ কল্যাণমূলক কাজের মাধ্যমে আত্মনির্ভরশীল হয়ে আর্থিক ভাবে সচ্ছলতা অর্জন করতে সক্ষম হবেন। সেই লক্ষ্যেই বাউফল ফাউন্ডেশন সকল দলমতের ঊর্ধ্বে উঠে এই জনপদের জনগণের আশা আকাঙ্খা পূরণে সমাজকল্যাণমূলক বিভিন্ন কর্মসূচি অব্যাহত রেখেছে। আমি বাউফল উপজেলাবাসীর কাছে দোয়া ও পরামর্শ চাই, সহযোগিতা চাই। যেন আমরা আমাদের প্রিয় বাউফলকে উন্নতভাবে গড়তে সক্ষম হই। আমাদের প্রশিক্ষণ কেন্দ্রে সীমিত সংখ্যক ভাইবোনদেরকে আর্থিকভাবে সাবলম্বী করার চেষ্টা করে যাচ্ছি।

বাউফল ফাউন্ডেশনের উদ্যোগে সেলাই প্রশিক্ষণের সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী পটুয়াখালী জেলার কর্মপরিষদ সদস্য ও বাউফল উপজেলার সাবেক আমীর মাওলানা মোঃ ইসহাক মিয়া, বাউফল উপজেলা আমীর মাওলানা রফিকুল ইসলাম, সেক্রেটারি অধ্যাপক খালিদুর রহমান, শ্রমিক নেতা মোঃ আবুল হোসেন মাস্টার। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের পটুয়াখালী জেলা সভাপতি আলী আজগর, সাবেক জেলা সভাপতি মু.আল-আমিন হোসাইন, কবির হুসাইন, বাউফল উপজেলা জামায়াতের বায়তুলমাল সম্পাদক মাওলানা মাহমুদুল্লাহ, ছাত্রশিবির বাউফল পূর্ব সভাপতি সিদ্দিকুর রহমান, ছাত্রশিবির বাউফল দক্ষিণ সভাপতি জুবায়ের হুসাইন, বাউফল পশ্চিম সভাপতি হাফেজ আরিফুর রহমান, বাউফল উত্তর সভাপতি কামরুল ইসলাম সহ উপস্থিত ছিলেন স্থানীয় নেতৃবৃন্দ।

ড. মাসুদ বলেন, সামগ্রিকভাবে উন্নয়ন করতে রাষ্ট্রীয় ব্যবস্থাপনার বিকল্প নেই। আগামীতে দেশে যে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে, সেই নির্বাচনের মধ্য দিয়ে জনগণকে তার যোগ্য প্রতিনিধি বা নেতৃত্ব নির্বাচন করতে হবে। প্রত্যেকে যেন নিজের ভোট দিতে সক্ষম হয়, সেই পরিবেশ আমরা চাই। ভোট আপনার একটা আমানত, আপনার আমানত আপনি যাকে খুশি তাকে দিতে পারেন না এবং সেটা ইসলামও সমর্থন করেনা। এজন্য আমার ভোট আমি দিবো এবং সৎ ও যোগ্য লোক দেখে তাঁকে দিবো, এটাই ইসলামের নীতি। আমাদেরকে সততার সাথে এই সমাজ ও রাষ্ট্র পরিচালনা করতে হবে। জনগণ যেন তার আমানত যথাযথভাবে প্রয়োগ করতে পারে সেজন্য আমরা তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রনয়ণ ও অবাধ নিরপেক্ষ নির্বাচনের জন্য আন্দোলন সংগ্রাম অব্যাহত রেখেছি।

ড. শফিকুল ইসলাম মাসুদ আরও বলেন, এখানে সেলাই প্রশিক্ষণ কেন্দ্র পরিচলানায় আমরা বলছি ‘প্রশিক্ষণ নেবো, স্বাবলম্বী হবো’। এই স্বাবলম্বী হওয়ার জন্য যেসব ভাই-বোনেরা সিদ্ধান্ত নিয়েছেন, আমরা তাদের পাশে রয়েছি। যারা প্রশিক্ষণ নিয়েছেন তারা নিজে যেমন উপকৃত হবেন। তেমনি আশেপাশের কর্মঠ ভাই-বোনদের একাজ শিখিয়ে তাদেরকেও সচ্ছল করতে ভূমিকা রাখবেন। এই প্রিয় বাউফল আমাদের বাউফল। এটাকে গড়তে ভেদাভেদ ভুলে সকলের ঐকান্তিক প্রচেষ্টার মাধ্যমে সম্মিলিতভাবে কাজ করে যেতে হবে। বাউফল ফাউন্ডেশনের মাধ্যমে পুরো বাউফল উপজেলাকে গড়তে আমরা এক ছাতার নিচে সকলকে আসতে আহ্বান করছি। এখানে আমাদের একদল সৎ, দক্ষ ও যোগ্য আদর্শবান ব্যক্তিদের নেতৃত্ব প্রয়োজন। তাই আগামীর সুখী সমৃদ্ধ সমাজ, রাষ্ট্র গঠনে কুরআন ও সুন্নাহ মেনে পথ চলা আমাদের জন্য অতীব জরুরি। এর মাধ্যমে নৈতিকতার মান বিচারের ভিত্তিতে দেশ পরিচালিত হবে, মানবিক মূল্যবোধের ভিত্তিতে দেশ চলবে। সেই সুখী সমৃদ্ধ সমাজ ও রাষ্ট্র বিনির্মাণে বাউফলবাসী সহ সবার সহযোগিতা প্রত্যাশা করছি। (প্রেস বিজ্ঞপ্তি)

এন