tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৫০ পিএম

ইমরান খানের শিরশ্ছেদ করা উচিত ছিল : নওয়াজ কন্যা মরিয়ম


imran-khan-beheaded-20240218163725

নওয়াজ কন্যা মরিয়ম বলেছেন, ২০১৪ সালে যখন চীনের প্রেসিডেন্ট এসেছিলেন। ওই সময় ইমরানের শিরশ্ছেদ করা উচিত ছিল।


নওয়াজ শরীফের পাকিস্তান মুসলিম লীগের (পিএমএলএন) নেত্রী মরিয়ম আওরঙ্গজেব ইমরান খানকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে তোপের মুখে পড়েছেন।

গত ৮ ফেব্রুয়ারির নির্বাচনের পর পাকিস্তানের রাজনৈতিক পরিস্থিতি বেশ অস্থিতিশীল রয়েছে। এরমধ্যেই মরিয়ম আওরঙ্গজেবের এমন মন্তব্য অবাক করেছে দেশটির সব শ্রেণির মানুষকে।

মারিও নওফেল নামের এক ব্যক্তি মাইক্রো ব্লগিং সাইট এক্সে লিখেছেন, “পাকিস্তানে যখন উত্তপ্ত পরিস্থিতি চরম পর্যায়ে পৌঁছেছে তখন পিএমএলএনের নেত্রী মরিয়ম আওরঙ্গজেব বলেছেন ইমরান খান ও তার দলের নেতাদের ২০১৪ সালে শিরশ্ছেদ করা উচিত ছিল।

২০১৪ সালে পাকিস্তানের ক্ষমতায় ছিল পিএমএলএন। ওই সময় তাদের ক্ষমতাচ্যুত করতে রাজধানী ইসলামাবাদে অবস্থান কর্মসূচি পালন করেন ইমরান খান। আর মরিয়ম বলেছেন, ইমরান ও তার দলীয় নেতাদের যদি ওই সময়ই শিরশ্ছেদ করা হতো; তাহলে এখন তিনি আর ‘সমস্যার’ কারণ হয়ে দাঁড়াতে পারতেন না।

পাকিস্তানের জ্যেষ্ঠ সাংবাদিক কামাল ইউসুফ মরিয়মের এই মন্তব্যের তীব্র বিরোধীতা জানিয়েছেন। তিনি বলেছেন, রাজনীতিতে সহিংসতার কোনো স্থান নেই এবং সবাইকে তাদের মত প্রকাশের সুযোগ দিতে হবে।

ইমরান আফজাল রাজা নামের এক ব্যক্তি পিএমএলএনকে ‘জঙ্গি গোষ্ঠী’ হিসেবে অভিহিত করেছেন।

মেহের তাতার নামের অপর এক সাংবাদিক বলেছেন, “মরিয়ম আওরঙ্গজেব পিএমএলএনের সহিংস মনোভাবের একজন প্রতিনিধিত্বকারী। দলটির প্রধান নেত্রী মরিয়ম নওয়াজ ইমরানকে ফিতনা হিসেব নাম দিয়েছেন এবং তাকে সম্পূর্ণভাবে ধ্বংস করে দেওয়ার কথা বলেছেন এবং তার সমর্থকদের বিরুদ্ধে একাধিকবার কঠোর ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন।”

মরিয়ম আওরঙ্গজেবের এমন মন্তব্য নজর কেড়েছে বিদেশিদেরও। রায়ান গ্রিম নামের এক মার্কিন সাংবাদিক এ ব্যাপারে বলেছেন, “পিএমএলএনের তথ্য সচিব দলের দুর্বল নির্বাচনী পারফরমেন্সের নিরীক্ষা করছেন। তিনি এ ব্যাপারে কিছু ধারণা দিয়ে বলেছেন, ১০ বছর আগে ইমরান খানের শিরশ্ছেদ না করা তাদের ভুল ছিল।”

সূত্র: এক্সপ্রেস ট্রিবিউন

এসএম