tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ০৮ মে ২০২২, ১৯:২৬ পিএম

মানুষ যেন সুবিচার থেকে বঞ্চিত না হয় : প্রধান বিচারপতি


বিচার

মামলা দ্রুত নিষ্পত্তি করার তাগিদ দিয়ে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, একটা মামলা যদি ২০ থেকে ২৫ বছর চলতে থাকে তাহলে মানুষ আমাদের প্রতি আস্থা হারিয়ে ফেলবেন। এদেশে সুবিচার পাওয়া যায়, সেটা তারা ভুলে যাবেন, ভাববেন সুবিচার দিনকে দিন উঠে যাচ্ছে। ফলে বিচার পাওয়ার আস্থা দিন দিন কমে আসবে। তাই আমাদের দায়িত্ব মামলা দ্রুত নিষ্পত্তি করে আস্থা ফিরিয়ে আনা।


রোববার (৮ মে) দুপুরে রাজবাড়ী জেলা বার অ্যাসোসিয়েশন আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, ‘জনগণের ট্যাক্সের টাকায় আমাদের বেতন হয়। তাই জনগণের সুবিচার পাইয়ে দেওয়া আমাদের দায়িত্ব ও কর্তব্য। সকাল ৯টা বাজার পাঁচ মিনিট আগে অফিসে আসতে হবে। এক্ষেত্রে আইনজীবীদেরও সহযোগিতা করতে হবে। মানুষ টাকার অভাবে যেন সুবিচার থেকে বঞ্চিত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

তিনি আরও বলেন, ‘আমরা ১৯৭১ সালের উপকারভোগী। দেশ স্বাধীন না হলে আমরা প্রধান বিচারপতি, বিচারপতি, ডিসি, এসপি, আইনজীবী হতে পারতাম না। তাই জনগণের বিষয়ে আমাদের লক্ষ্য রাখতে হবে।’

সংবর্ধনা অনুষ্ঠানে রাজবাড়ী জেলা বারের সভাপতি এটিএম মোস্তফার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান, জেলা ও দায়রা জজ রুহুল আমিন, জেলা প্রশাসক আবু কায়সার খান ও পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান। সঞ্চালনা করেন রাজবাড়ী জেলা বারের সাধারণ সম্পাদক বিজন কুমার বোস।

পরে আদালতের নির্মাণাধীন মার্কেট এলাকা ঘুরে দেখেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

এমআই